৩:১১ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / মেক্সিকোতে শক্তিশালী হারিকেন প্যাটিসিয়ার আঘাত

মেক্সিকোতে শক্তিশালী হারিকেন প্যাটিসিয়ার আঘাত

maxsiko 24.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৪ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মেক্সিকোর পশ্চিমাঞ্চলে স্থানীয় সময় শুক্রবারে শক্তিশালী হারিকেন প্যাট্রিসিয়া আঘাত হেনেছে। এর প্রভাবে গাছপালা উপড়ে গেছে এবং কয়েক জায়গায় ভূমিধস হয়েছে। শক্তির দিক থেকে এটি রেকর্ড ভঙ্গকারী। তবে এ ধরণের ঝড়ে যে পরিমাণ ক্ষতির আশংকা করা হয় তার চেয়ে কম ক্ষতি হয়েছে।

মেক্সিকোর পশ্চিমাঞ্চলের জালিসকো রাজ্যে ৫ মাত্রার ঘূর্ণিঝড়টি আঘাত হানে। এর প্রভাবে প্রবল বর্ষণের সঙ্গে ঝোড়ো বাতাস বয়ে যায়। কর্তৃপক্ষ উপকূলের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে। সাগর তীরের হোটেলগুলো থেকে পর্যটকদের সরিয়ে নেওয়া হয়েছে। বিভিন্ন রাজ্যে সমুদ্রবন্দর, বিমানবন্দর ও স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।

প্যাট্রিসিয়া মেক্সিকো উপকূলে পৌঁছানোর কয়েক ঘন্টা আগে শক্তিশালী হারিকেনে পরিণত হয়। এতে প্রাণহানি ও ধ্বংসের আশংকা করা হয়েছিল।

তবে হারিকেন আঘাত হানার পাঁচ ঘন্টা পর মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পিনা নিয়েটো টেলিভিশনে জাতির উদ্দেশে এক ভাষণে বলেন, এ ধরণের হারিকেনে যে ধরণের ক্ষতির আশংকা করা হয় তার চেয়ে কম ক্ষতি হয়েছে। তিনি মেক্সিকোবাসীকে নিরাপদে থাকার আহবান জানিয়ে বলেন, প্যাট্রিসিয়া এখন দেশের জন্য হুমকি। এর প্রভাবে বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষণ হতে পারে।

জাতীয় পানি কমিশনের পরিচালক রবার্টো রামিরেজ বলেন, সেখানকার গুরুত্বপূর্ণ বন্দর মানজানিলো থেকে ৯৫ কিলোমিটার পশ্চিমে এমিলিয়ানো জাপাটা শহরে হারিকেন আঘাত হেনেছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় হারিকেন সেন্টার জাানয়, হারিকেন আঘাত হানার পর এটি দুর্বল হয়ে পড়েছে। হারিকেনটি যখন আঘাত হানে তখন ঘন্টায় সর্বোচ্চ ২৭০ কিলোমিটার বেড়ে ঝড় বয়ে যাচ্ছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents