৮:৩৫ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে : মাহবুব-উল-আলম হানিফ

তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে : মাহবুব-উল-আলম হানিফ

hanif 1 19.10.15 ঢাকা, ২৪ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আগামী ৩ নভেম্বর জেলহত্যা দিবসের কর্মসূচি সফল করার লক্ষ্যে আওয়ামী লীগের সম্পাদকমন্ডলী, কার্যনির্বাহী কমিটির সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। যৌথসভায় শেষে সাংবাদিকদের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি পবিত্র আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেন, যারা দেশকে অস্থিতিশীল এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায় তারাই এ হামলা করেছে। হামলাকারী যারাই হোক না কেন, তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে নগরীর পুরান ঢাকার হোসেনী দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলায় একজন নিহত এবং শতাধিক আহত হয়। আ তদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, দেশে সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি হত্যাকান্ড দেখে বুঝা যায়, এ হত্যাকান্ডগুলো অত্যন্ত পরিকল্পিত এবং রাজনৈতিক। আর এ হত্যাকান্ডগুলোর তদন্তে দেখা যায়, ডাকাতি, ছিনতাই বা ব্যক্তিগত শত্রুতার জের এ সব ঘটনা নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানরত অবস্থায় তাকে বিব্রত করার জন্য দেশে হত্যাকান্ড ঘটানো হয়েছে। হত্যাকান্ডগুলোর বেনিফিসিয়ারী কারা তাও বিবেচনা করতে হবে।

বিএনপি-জামায়াতকে ইংগিত করে হানিফ বলেন, যারা পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে মেরে সরকার পতনে ব্যর্থ হয়েছিল, তারাই তাজিয়া মিছিলে হামলাসহ সাম্প্রতিক সময়ে হত্যার সাথে জড়িত থাকতে পারে।

তিনি বলেন, এ ধরনের হামলা প্রতিহত করার জন্য দেশের মানুষকে সচেতন হয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করতে হবে।

হানিফ জেল হত্যা দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচী ঘোষণা করেন। আগামী ২ নভেম্বর নগরীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় সভাপতিত্ব করবেন এবং এতে বক্তব্য রাখবেন জাতীয় নেতৃবৃন্দ।
৩ নভেম্বর সকাল সাড়ে ছয়টায় কেন্দ্রীয় এবং দেশের সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল সাতটায় নগরীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

সকাল সাড়ে সাতটায় নগরীর বনানী কবরস্থানে ৩ নভেম্বর শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

রাজশাহীতে শহীদ এইচ এম কামরুজ্জানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে এবং তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হবে।

যৌথসভায় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আজম এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents