২:৩৮ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / সরকার খাদ্য ঘাটতির দেশকে খাদ্য রপ্তানীর দেশে পরিণত করেছে : খাদ্যমন্ত্রী

সরকার খাদ্য ঘাটতির দেশকে খাদ্য রপ্তানীর দেশে পরিণত করেছে : খাদ্যমন্ত্রী

ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার সকালে জেলার কেরানীগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এড. কামরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার খাদ্য ঘাটতির দেশকে খাদ্য রপ্তানীর দেশে পরিণত করেছে।

তিনি বলেন, ২০০৬ সালে বিএনপি ক্ষমতা ছাড়ার সময় দেশ খাদ্য ঘাটতির দেশ ছিল। কিন্তু শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে সে ঘাটতি পুরণ করে দেশকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন চাল রপ্তানি করছে। চাল উৎপাদনে সারা পৃথিবীতে বাংলাদেশ ৪র্থ স্থানে রয়েছে।

কামরুল বলেন, ১০ টাকা কেজি চাল কর্মসূচীতে সরকার ২২ শ কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। এটা আসলে ভর্তুকি নয়, ইনসেনটিভ। রাষ্ট্রের কাছে এটা গরীবদের প্রাপ্ত।

তিনি বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারা দেশে ৫৫ লাখ পরিবারকে মাসে ৩০ কেজি করে ৫ মাস চাল দেয়া হবে। বছরের সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, মার্চ ও এপ্রিল- এই ৫ মাস চাল বিতরণ করা হবে। চাল বিতরণে কোন রকম অনিয়ম সহ্য করা হবে না বলেও উল্লেখ করেন খাদ্যমন্ত্রী।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ছিলেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: বদরুল হাসান, উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ, খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব কাউসার আহমেদ, ঢাকা বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক এ কে এম ফযলুর রহমান ও উপজেলা খাদ্য পরিদর্শক আব্দুর রহমান খান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents