৯:৪২ পূর্বাহ্ণ - সোমবার, ২২ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শিক্ষা বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষা বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকায় শিক্ষাভবনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তাদের সাথে বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরির্দশন, স্কুল-কলেজ জাতীয়করণ, এমপিওভুক্তি, নিয়োগ-বদলি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন, উপবৃত্তি ও বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের নামে কতিপয় কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির কারণে শিক্ষাক্ষেত্রে অর্জিত সাফল্য ম্লান হবে, এটা কখনো মেনে নেয়া যায় না।

নাহিদ বলেন, জাতি গঠনের মহান দায়িত্বে নিয়োজিত শিক্ষকদের প্রয়োজনীয় সেবা প্রদান মাউশির দায়িত্ব। তিনি বলেন, কিন্তু আক্ষেপের বিষয় সর্বত্র সম্মানিত এই শ্রদ্ধেয় শিক্ষকগণ তাঁদের নিজ অফিস মাউশিতে এসে নিগৃত ও নির্যাতিত হন, এমন খবর পাওয়া যায়, যা অত্যন্ত দুঃখজনক।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকগণ যাতে সম্মানের সাথে তাঁদের প্রয়োজনীয় সেবা পেতে পারেন মাউশি’র সে ভাবমূর্তি গড়ে তুলতে কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করতে হবে। মাউশিতে শিক্ষা ও শিক্ষক বান্ধব পরিবেশ গড়ে তোলার জন্য সংশ্লিষ্টদের প্রতি শিক্ষামন্ত্রী আহবান জানান।

মাউশি’র মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে এ বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, বিভিন্ন প্রকল্পের পরিচালকসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents