৩:৩০ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / ইউয়েফার গুরুত্বপূর্ণ কংগ্রেসে যোগ দিচ্ছেন নিষিদ্ধ সাবেক ইউয়েফা সভাপতি মিশেল প্লাতিনি

ইউয়েফার গুরুত্বপূর্ণ কংগ্রেসে যোগ দিচ্ছেন নিষিদ্ধ সাবেক ইউয়েফা সভাপতি মিশেল প্লাতিনি

স্পোর্টস ডেস্ক, ০৮ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামী সপ্তাহে এথেন্সে অনুষ্ঠিতব্য ইউয়েফার গুরুত্বপূর্ণ কংগ্রেসে যোগ দিচ্ছেন নিষিদ্ধ সাবেক ইউয়েফা সভাপতি মিশেল প্লাতিনি। ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থার আমন্ত্রণেই তিনি এই সভায় যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

ঘনিষ্ঠ এক সূত্র মতে জানা গেছে, প্লাতিনি এখানে নিজের ইচ্ছায় যাচ্ছেন এবং কোন ধরনের সাংবাদিক সম্মেলনে তিনি কথা বলবেন না। এই সভায় ইউয়েফা কার্যনির্বাহী কমিটি ভোটের মাধ্যমে প্লাতিনির উত্তরসূরী বেছে নিবে। তবে প্লাতিনির এই অংশগ্রহণে ফিফার মধ্যে অন্য ধরনের প্রতিক্রিয়া দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সাবেক এই ফ্রেঞ্চ ফুটবলার ও তিনবারের ইউরোপীয়ান বর্ষসেরা খেলোয়াড় ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটারের সাথে দূর্নীতির অভিযোগে ইউয়েফা থেকে বহিষ্কৃত হয়েছিলেন। তার বিরুদ্ধে ব্লাটারের হাত ধরে ২০১১ সালে দুই মিলিয়ন সুইস ফ্র্যাংক গ্রহণের অভিযোগ রয়েছে।

ফিফার মতে এত বড় অঙ্কের অর্থ গ্রহণ নৈতিকতা বিরোধী, এ কারণেই উভয়কেই ছয় বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়। ব্লাটার ও প্লাতিনি অবশ্য বিষয়টি অস্বীকার করে বলেছিলেন, ফিফার সব ধরনের নিয়ম নীতি মেনেই একটি প্রকল্পের আওতায় এই অর্থ ইউয়েফাকে দেয়া হয়েছিল। চলতি বছর এই নিষেধাজ্ঞার বিপক্ষে প্লাতিনির করা আপীলও খারিজ করে দেয় ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ আদালত। তবে তার নিষেধাজ্ঞার মেয়াদ দুই বছর কমিয়ে চার বছর করা হয়েছে।

আসন্ন ইউয়েফা কংগ্রেসে প্লাতিনির অংশগ্রহণ তার শাস্তির নীতি বিরোধী বলে অনেকেই দাবী জানিয়েছেন। তবে এ প্রসঙ্গে ফিফার পক্ষ থেকে লহয়েছে যদি তিনি আগে থেকে কোন অনুরোধ না জানিয়ে সেখানে অংশগ্রহণ করেন তবে সেটা অবশ্যই সমস্যার। বুধবার পর্যন্ত প্লাতিনি এ ব্যপারে কোন প্রকার অনুরোধ করেননি।

আগামী সপ্তাহে এথেন্সে প্লাতিনির উত্তরসূরী খুঁজে নিতে দু’জন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। সর্বমোট ৫৫জন ইউয়েফা সদস্য ভোটের মাধ্যমে স্লোভেনিয়ার আলেকসান্দার কেফেরিন ও ডাচম্যান মাইকেল ভ্যান প্রাগের মধ্যে একজনকে বেছে নিবেন।

মঙ্গলবার সভাপতি পদ থেকে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন স্পেনের এ্যাঞ্জেল মারিয়া ভিলার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents