৫:২০ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি চাল বিতরণের কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি চাল বিতরণের কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

hasina2      7.9.16চিলমারী-কুড়িগ্রাম, ০৭ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার থানার হাট এ.ইউ. উচ্চবিদ্যালয় মাঠে  সরকারের উল্লেখযোগ্য দারিদ্র্যবান্ধব কর্মসূচি হতদরিদ্রের মাঝে নির্ধারিত মূল্যে খাদ্যশস্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন।

এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় ১৫ জন জনগণের মাঝে ফেয়ারপ্রাইস কার্ড এবং ৩০ কেজি করে চাল বিতরণ করে এই কর্মসূচির সূচনা করেন।

কর্মসূচির উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, ফেয়ারপ্রাইস কার্ডের মাধ্যমে হতদরিদ্রদের জন্য সারাদেশে এই নামমাত্র মূল্যের চাল বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

hasina      7.9.16খাদ্য মন্ত্রনালয় এবং কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যাগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, আওয়ামী লীগ নেতা খালেদ মাহমুদ চৌধুরী এমপি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন সরকার বীরবীক্রম ।
স্বাগত বক্তৃতা রাখেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব এএম বদরুদ্দোজা।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন পংকজ দেবনাথ এমপি, রুহুল আমিন এমপি, এটিএম মাইদুল ইসলাম এমিপি, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু, সাধারন সম্পাদক এম জাফর আলম, চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুস কুদ্দুস সরকার।

এই কর্মসূচির আওতায় হতদরিদ্র জনগণ কার্ডের মাধ্যমে প্রতি মাসে ৩০ কেজি করে ১০ টাকা নির্ধারিত মূল্যে চাল পাবে।

বছরের যে সব সময়ে ক্ষেতখামারে কাজ থাকেনা এমন ৫ মাস যথাক্রমে সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, মার্চ ও এপ্রিল, সরকারের এই খাদ্যবান্ধব কর্মসূচি চলবে। প্রায় ৫০ লাখ জনগণ এই কর্মসূচির সুবিধাভোগী হবেন। হতদরিদ্র ছাড়াও প্রতিবন্ধী বিধবা এবং স্বামী পরিত্যক্তারাও এর সুবিধাভোগী হবেন। এজন্য সরকারের পক্ষ থেকে চলতি অর্থবছরে ২ হাজার ১শ কোটি টাকা ভর্তুকি প্রদান করা হবে। সৌজন্যে বাসস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents