৭:২০ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / হাসপাতালে উপস্থিতি নিশ্চিত করতে বায়োমেট্রিক মেশিন ব্যবহার বাধ্যতামূলক : স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতালে উপস্থিতি নিশ্চিত করতে বায়োমেট্রিক মেশিন ব্যবহার বাধ্যতামূলক : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ০৬ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি জেলা ও উপজেলা হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনার মান উন্নয়ন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্য ও পরিকল্পনামন্ত্রী মোহাম্মদ নাসিম সরকারি হাসপাতালে চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতকরণে বায়োমেট্রিক মেশিন ব্যবহার বাধ্যতামূলক করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে অনুপস্থিতির কোনো অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ হাসপাতাল পরিচালক, সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকেও দায়ী করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের কর্মসূচির সাফল্য নির্ভর করে চিকিৎসক ও নার্সদের শতভাগ সেবার ওপর। এ ক্ষেত্রে কোনো ধরনের অবহেলা মেনে নেয়া যায় না। কর্মস্থলে অনুপস্থিত থেকে সাধারণ মানুষকে চিকিৎসা দিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

তিনি হাসপাতাল এলাকায় দালাল উৎখাতে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য সকল পরিচালককে নির্দেশ দেন। এ সময় মন্ত্রী সরকারি হাসপাতালের আশেপাশে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিট সেন্টার স্থাপন নিরুৎসাহিত করে নীতিমালা প্রণয়নেরও তাগিদ দেন।

মন্ত্রী হাসপাতালের ইউজার ফি বন্টন ও ব্যবহার সম্পর্কে আগামী এক মাসের মধ্যে একটি নীতিমালার খসড়া প্রণয়ন করতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হারুন-উর-রশীদ খান-এর নেতৃত্বে একটি কমিটি গঠনের নির্দশ দিয়েছেন ।

সভায় আউটসোর্সিং এর মাধ্যমে হাসপাতালের বর্জ্য নিষ্কাশন ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং নিরাপত্তা ও পরিচ্ছন্ন কর্মী নিয়োগ প্রসঙ্গেও আলোচনা করা হয়।

সভায় অন্যান্যের মাঝে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন সরকারি হাসপাতালের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents