৭:৪৫ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৮ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / খুলনা মহানগর আ. লীগ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন : তালুকদার আবদুল খালেক-সভাপতি ও মিজানুর রহমান মিজান-সাধারণ সম্পাদক

খুলনা মহানগর আ. লীগ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন : তালুকদার আবদুল খালেক-সভাপতি ও মিজানুর রহমান মিজান-সাধারণ সম্পাদক

খুলনা, ০৫ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  তালুকদার আবদুল খালেককে সভাপতি ও মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে খুলনা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালের ২৯ নভেম্বর খুলনা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রায় পৌনে দুই বছর পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হলো।

প্রস্তাবিত কমিটিতে দলীয় সভাপতির সই করার বিষয়টি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম চিঠি দিয়ে জানিয়েছেন খুলনার নেতাদের।

খুলনার নেতারা আশা করছেন, পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়ায় ক্ষমতাসীন দল মহানগরে আরও শক্তিশালী ও গতিশীল হবে। সরকারের নানা কর্মসূচি বাস্তবায়ন ও নির্বাচনে আরও ভালো ফলাফলের ক্ষেত্রে এই কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে বলেও আশা করছেন নেতারা।

পূর্ণাঙ্গ কমিটিতে যারা আছেন

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি থাকছেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক। আর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।

সহসভাপতি হিসেবে থাকছেন নয় জন নেতা। এরা হলেন চিশতি সোহরাব হোসেন শিকদার, কাজী আমিনুল হক, শেখ হায়দার আলী, কাজী এনায়েত হোসেন, মোল্লা শওকত আলী, আজমল আহমেদ তপন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবির ও শেখ সিদ্দিকুর রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন রজব আলী সরদার, এমডিএ বাবুল রানা ও নুর ইসলাম বন্দ।

কমিটির অন্য নেতাদের মধ্যে আছেন আইন বিষয়ক সম্পাদক আইয়ুব আলী শেখ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শ্যামল সিংহ রায়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মকবুল হোসেন মিন্টু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জামাল উদ্দিন বাচ্চু, দপ্তর সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ ফজলুল হক।

নতুন কমিটিতে প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে থাকছেন জেড এ মাহমুদ ডন। আর বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন ফেরদৌস আলম চান ফারাজী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খন্দকার মজিবর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক অলোকা নন্দা দাস, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অধ্যাপক আলমগীর কবির।

কমিটির অন্য নেতারা হলেন: যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলী আকবর টিপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শহিদুল হক মিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন খান, শ্রম সম্পাদক ইউনুচ আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম বাবলু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বিরেন্দ্র নাথ ঘোষ,  সাংগঠনিক সম্পাদক শেখ মো. ফারুক আহমেদ, আবুল কালাম আজাদ কামাল, আশরাফুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক মো. শামীম, উপ-প্রচার সম্পাদক মফিদুল ইসলাম টুটুল এবং কোষাধ্যক্ষ শেখ নুর মোহাম্মদ।

খুলনা মহানগর আওয়ামী লীগের কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে থাকছেন ৩১ জন। এরা হলেন: বেগম মন্নুজান সুফিয়ান, শহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, শেখ মোশাররফ হোসেন, মো. শাহাজাদা, মোশারফ হোসেন, মোফাজ্জেল হোসেন হাওলাদার, আব্দুল্লাহ হারুন রুমি, স ম রেজওয়ান, সাইফুল ইসলাম, শেখ সৈয়দ আলীম, এ কে এম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, শেখ আবিদ হোসেন, ফকির সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মনিরুল ইসলাম বাশার, শহিদুল ইসলাম বন্দ, এস এম আনিসুজ্জামান, আলী আজগর মিন্টু, মাহাবুবুল আলম বাবলু, মকবুল হোসেন বকু, হাসান ইকতেখার চারু, আনোয়ার হোসেন, মাকসুদ আলম খাজা, আমিনুল ইসলাম মুন্না, সামছুজ্জামান মিয়া স্বপন, তরিকুল ইসলাম, রুনু ইকবাল বিথার,  সুলতানা রহমান শিল্পী ও কাজী জাহিদ।

অনুমোদন করা কমিটিতে অমিয় সরকার গোড়ার নাম থাকলেও তিনি বেশ কিছুদিন আগে মারা গেছেন। নেতারা বলছেন, নেতাদের নামের তালিকা আগেই জমা দেয়া হয়েছিল। তখন তিনি বেঁচে ছিলেন। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents