৪:৩৭ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ০৪ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে রবিবার দুপুরে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দারের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, নবাগত সহকারী কমিশনার (ভুমি) মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ হান্নান মোল্যা, বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, থানার এস,আই শহিদুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম, বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ, নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম, বালিয়াকান্দি হাসপাতালের আরএমও ডা. অশোক কুমার মোদক, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সভাপতি আতিয়ার রহমান প্রমুখ।

এসময় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দি সহকারী কমিশনার (ভুমি) আমিনুল ইসলামের যোগদান

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আমিনুল ইসলাম রবিবার যোগদান করেছেন।

নবাগত সহকারী কমিশনার (ভুমি) মোঃ আমিনুল ইসলাম জানান, তিনি ২০১৩ সালের পহেলা জানুয়ারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে যোগদান করেন। তার বাড়ী গোপালগঞ্জ । বালিয়াকান্দি উপজেলাতে যোগদানের পুর্বে তিনি বরগুনা জেলার আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হিসাবে দায়িত্ব পালন করেন। তার স্ত্রী ঢাকা শিকদার মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক।

মোঃ আমিনুল ইসলাম উপজেলার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, সম্প্রতি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফারজানা জামানের বদলী জনিত কারণে পদটি শুন্য হয়।

বালিয়াকান্দিতে তুচ্ছ ঘটনায় ৬বাড়ীতে হামলা ॥ স্কুল ছাত্রসহ আহত-৪জন

b.kandi7     4.9.16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের আড়াবাড়িয়া গ্রামে রবিবার ভোর ৬টার দিকে তুচ্ছ ঘটনায় ৬বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর, গাছ কর্তন ও স্কুল ছাত্রসহ ৪জনকে মারপিট করে আহত করেছে। আশঙ্কাজনক অবস্থায় স্কুল ছাত্রকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আবুল কাশেম, মুর্শিদা বেগম, সাত্তার মন্ডল জানান, রবিবার ভোর ৬টার দিকে আড়াবাড়িয়া গ্রামের আরজু, নাসির, খায়ের, জব্বার, রাসেল, হাবিল, শুকুর আলী, আলাল, আরজু, হালীম ৭০-৮০জন লোক দেশিয় অস্ত্র নিয়ে রাজ্জাক মন্ডল, আজিজুল মন্ডল, সাত্তার মন্ডল, আজাদ মন্ডল, লাল চাঁদ ও আহম্মদ আলীর বাড়ীতে হামলা চালায়। এসময় হামলায় রাজ্জাক মন্ডলের ছেলে বাওনারা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র আকাশ মন্ডল (১৪), সাত্তার মন্ডলের ছেলে আবুল কাশেম (৩০), রাজ্জাক মন্ডলের স্ত্রী মুর্শিদা বেগম (৪০), সাত্তার মন্ডলের স্ত্রী আনোয়ারা বেগম (৫০) কে মারপিট করে। এদের মধ্যে স্কুল ছাত্র আকাশ মন্ডলকে প্রথমে রাজবাড়ী ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা রাজ্জাক মন্ডল, আজিজুল মন্ডল, সাত্তার মন্ডল, আজাদ মন্ডলের রাস্তার দু,পাশে লাগানো শতাধিক কলাগাছ, শতাধিক মেহগনি, আম গাছ কেটে বিনষ্ট করে। এব্যাপারে বালিয়াকান্দি থানায় অভিযোগ দায়ের করেছেন।

বালিয়াকান্দিতে পুর্ব বিরোধের জের ধরে বাড়ীতে আগুন ও হামলা ॥ থানায় অভিযোগ

b.kandi8     4.9.16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বারাদি গ্রামে শনিবার বিকালে বসতবাড়ীতে আগুন লাগানোর পর পুনরায় হামলা চালিয়ে ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে বালিয়াকান্দি থানায় ৩ সহদরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে।

বারাদি গ্রামের বশির মল্লিকের স্ত্রী ফেরদৌসি বেগম জানান, শনিবার বিকালে তারা কেউ বাড়ীতে ছিলো না। হঠাৎ করেই বসত ঘরে পাশের লোকজন আগুন দেখতে পায়। চিৎকার দিয়ে এসে আগুন নেভায়। পরে পাশের নাজিম উদ্দিনের ছেলে ওহিদুল, জাহিদুল ও বিপ্লব মিলে হামলা চালিয়ে বসত ঘর ভাংচুর ও লুটপাট করে নিয়ে যায়। এব্যাপারে রাতেই বশির মল্লিক বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন। রবিবার সকালে ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন খান সরেজমিন পরিদর্শন করেছেন।

স্বাস্থ্য বিভাগ রহস্যজনক কারণে নিরব
নারুয়া বাজারে অবৈধ ভাবে গজিয়ে উঠা স্বাধীন ডায়াগণষ্টিক সেন্টারে রোগীরা পরাধীন

b.kandi9     4.9.16ব্যাঙের ছাতার মতো স্বাস্থ্য বিভাগের অনুমোদন বিহীন ভাবে গজিয়ে উঠছে ডায়াগণষ্টিক সেন্টার ও ক্লিনিক। তবে দীর্ঘদিন ধরে এদের কার্যক্রম চললেও স্বাস্থ্য বিভাগ রয়েছে রহস্যজনক কারণে নিরব। রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজারের আলেয়া সুপার মার্কেট ভাড়া নিয়ে প্রায় ৭-৮মাস ধরে চলছে স্বাধীন ডায়াগণষ্টিক সেন্টারের কার্যক্রম। চিকিৎসার নামে এখানে চলছে নানা প্রতারনা। বিষয়টি স্বাস্থ্য বিভাগকে খতিয়ে দেখার দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।

জানাগেছে, বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজারের আলেয়া সুপার মার্কেটের নিচতলা ভাড়া নিয়ে প্রায় ৭-৮মাস ধরে চলছে স্বাধীন ডায়াগণষ্টিক সেন্টারের কার্যক্রম। এর স্বাস্থ্য বিভাগের নেই কোন অনুমোদন। এখানে নেই কোন বিশেষজ্ঞ চিকিৎসক। তারপরও প্রচারনা চালিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের নামে রোগী প্রতি ৩শত থেকে ৫শত টাকা ফি আদায় করছে। পরীক্ষা-নিরিক্ষার নামে রোগীদের কাছ থেকে আদায় করা হচ্ছে গলাকাটা ফি। দীর্ঘদিন এভাবে কার্যক্রম চললেও স্বাধীন ডায়াগণষ্টিক সেন্টারের স্বাস্থ্য বিভাগের নেই কোন অনুমোদন।

সরেজমিন নারুয়া বাজার স্বাধীন ডায়াগণষ্টিক সেন্টারে গিয়ে জানাগেল শাহীন নামে একজন মালিক। তার বাড়ী নারুয়া ইউনিয়নের গাড়াকোলা গ্রামে। সে ঢাকায় ডায়াগণষ্টিক সেন্টারে ল্যাবের কাজ করতো। ডাক্তার কে আছে জানতে চাইলে রুম দেখিয়ে দেয়, সেখানে প্রবেশ করতেই দেখা মেলে বিশেষজ্ঞ ডাক্তারের সাথে। সাংবাদিক পরিচয় পেয়েই তিনি বলেন, একটু বসেন আমি আসছি এ বলেই সটকে পড়েন। দীর্ঘ সময় অতিবাহিত করলেও তিনি আর ফিরে আসেননি। প্রায় ঘন্টা খানেক বসে থাকার পর আসেন মালিক শাহীন।

শাহীন জানান, কিছুদিন ধরে ডায়াগণষ্টি সেন্টার করা হয়েছে। এখনো কোন আবেন করা হয়নি। এখানে গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা এমবিবিএস ডাক্তার রোগী দেখেন। তিনি ২৪ঘন্টাই অবস্থান করেন। তবে তার কাগজপত্র আছে কিনা জানতে চাইলে বলেন, অবশ্যই আছে, নইলে চিকিৎসা দেয় কিভাবে। শুধু তাই নয় ডাক্তার আনোয়ার হোসেন একজন সরকার দলীয় নেতার ( শেখ সেলিমের) নাতি জামাই।

কয়েকজন রোগী জানান, ডাক্তারের নাম জানিনা। ব্যবস্থাপত্রে ডাক্তারের নাম নেই। রোগী প্রতি ৩শত থেকে ৫শত টাকা পর্যন্ত নেন। এছাড়াও ৩-৪ প্রকার পরীক্ষা দেন। কোন রোগী আসলে এক হাজার থেকে ২হাজার টাকা ছাড়া যেতে পারে না। না জেনে চিকিৎসা নেওয়া সম্পর্কে জানতে চাইলে বলেন, পাশ না করে কি ডাক্তারী করা যায়। তাহলে প্রশাসন কি করছে। তারা খতিয়ে দেখার দাবী জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents