৭:৪১ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ০১ সেপ্টেম্বর, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

পানি উন্নয়ন বোর্ডের কার্যকরি কোন পদক্ষেপ নেই
বালিয়ালকান্দিতে গড়াই নদীর ভাঙ্গনে বেড়িবাঁধ ও পাকা সড়ক বিলিন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের মরাবিলা এলাকায় গড়াই নদীর ভাঙ্গনে বেড়িবাঁধ ও পাকা সড়ক বিলিন হয়েছে। তবে পানি উন্নয়ন বোর্ডের কোন তদারকি বা কার্যকরি পদক্ষেপ নেই। এ ভাঙ্গণের ফলে ও ফারাক্কার গেইট খুলে দেওয়ার কারণে আর মাত্র এক ফুট পানি বাড়লেই তলিয়ে যাবে মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, চরঘিকমলা, বাকসাডাঙ্গী গ্রাম। নারুয়া ও জঙ্গল ইউনিয়নের বেড়িবাঁধের মধ্যে থাকা প্রায় শতাধিক বাড়ীতে পানি উঠেছে। নতুন করে ভাঙ্গনেরও সৃষ্টি হয়েছে।

গড়াই নদীর তীরবর্তী বাসিন্ধারা জানান, গড়াই নদীর পানি বৃদ্ধির সাথে সাথে ভাঙ্গনের কবলে পড়ে নারুয়া ইউনিয়নের মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, বাকসাডাঙ্গী, নারুয়া, সোনাকান্দর, বাঙ্গরদাহ ও জঙ্গল ইউনিয়নের অলংকারপুর, আখপোটরা, পাচপোটরা, হাবাসপুর, পুষআমলা, সমাধিনগর, রাসখোলাসহ কয়েকটি গ্রাম। গত বছর পানি কমার সময় নারুয়া ইউনিয়নের মরাবিলা ও কোনাগ্রাম পাকা সড়ক নদীগর্ভে বিলিন হয়ে যায়। এবছরও পাকা সড়ক ভেঙ্গে নদীতে চলে গেছে। ইউনিয়ন পরিষদ থেকে কর্মসৃজনের অর্থে নতুন করে মাটির রাস্তা করা হয়। তাও পানি বৃদ্ধির কারণে ছুই ছুই অবস্থার সৃষ্টি হয়েছে। নারুয়া খেয়াঘাট ও জামসাপুর গ্রাম এলাকার বেড়িবাধ নদীগর্ভে বিলীন হলেও কোন প্রকার মেরামত কাজ না হওয়ায় মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, বাকসাডাঙ্গী, চরঘিকমলা গ্রামের বাসিন্ধারা রয়েছে চরম আতঙ্কে। মাত্র ১ফুট পানি বৃদ্ধি হলেই ৫টি গ্রাম তলিয়ে যাবে।

নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান চেয়ারম্যান আঃ সালাম জানান, নারুয়া ইউনিয়নের মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, নারুয়া, সোনাকান্দর এলাকায় প্রতিবছর নদীগর্ভে বিলিন হয়ে যায়। নদী ভাঙ্গনের ফলে মরাবিলা এলাকায় পাকা সড়ক নদী গর্ভে বিলিন হয়েছে। ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।

বালিয়ালকান্দিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কওমি মাদরাসার মানববন্ধন

b.kandi2   1.9.16সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের ( বেফাক) ডাকে সারা দেশের ন্যায় বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা শহরের হাসপাতাল সড়কে মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি জামেয়া আরাবিয়া বাইতুল উলুম রসুলপুর মাদরাসার অধ্যক্ষ ( রসুলপুর পীর) আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল মতিন নেছারীর সভাপতিত্বে বক্তৃতা করেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ইদ্রিস আলী ফকির, রসুলপুর মাদরাসার মুহতামিম মাসুম বিল্লাহ, চরআড়কান্দি মাদরাসার মুফতি ইলিয়াছ হোসাইন, বহরপুর মাদরাসার আব্দুল হামিদ প্রমুখ।

মানববন্ধন কর্মসুচিতে কওমি মাদরাসার শিক্ষার্থী, শিক্ষকরা অংশগ্রহন করেন। বক্তারা বলেন, কওমি মাদরাসা জঙ্গিবাদের সমর্থন করে না। জঙ্গিবাদের ঠাই নেই কওমি মাদরাসায়। তাই সকলকে সজাগ থাকার আহবান জানান।

বালিয়াকান্দিতে ২টি ভুমি অফিসের নির্মাণ কাজ পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব

b.kandi3   1.9.16বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি ইউনিয়ন ও নবাবপুর ইউনিয়ন ভুমি অফিসের নির্মান প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন ভুমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান খান।

বালিয়াকান্দি সদর ও নবাবপুর ইউনিয়ন ভুমি অফিসের নির্মান কাজ পরিদর্শনকালে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফ হোসেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, থানার অফিসার ইনচার্জ মোঃ জাহিদুল ইসলাম,পিপিএম, ভুমি কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্টানের লোকজন উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দিতে মাসব্যাপী বেকার যুবদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

b.kandi5   1.9.16“লড়ছে যুব লড়বেই ডিজিটাল বাংলাদেশ গড়বেই” এ শ্লোগান নিয়ে বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে ১মাস মেয়াদী বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা অডিটরিয়ামে টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অব হুইলস ফর আন্ডার ভিজিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ ( টেকাব) শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে ১মাস মেয়াদী বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ কর্মসুচির প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ।

উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, থানার অফিসার ইনচার্জ মোঃ জাহিদুল ইসলাম পিপিএম। শুভেচ্ছা বক্তৃতা করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হাসিনা ফাহমিদা বানু। প্রশিক্ষণে ৪০জন যুব ও যুব মহিলা অংশগ্রহন করছেন।

b.kandi4   1.9.16

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents