৩:৪২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / কাস্তে প্রতীক নিয়ে সিপিবি স্থানীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে

কাস্তে প্রতীক নিয়ে সিপিবি স্থানীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে

full_300698914_1445514875ঢাকা, ২২ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে বলেছেন, দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনে যেতে আপত্তি নেই বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। আর সেই নির্বাচনে কাস্তে প্রতীক নিয়েই নির্বাচন করবেন দলের প্রার্থীরা।  

সিপিবি নেতৃবৃন্দ বলেছেন, ডিসেম্বরে পৌরসভা নির্বাচন ও মার্চে ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে বলে আগেই জানানো হয়েছে। এসব নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে অংশগ্রহণের বিধানও করা হচ্ছে। অনুষ্ঠিতব্য পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোতে কাস্তে প্রতীক নিয়ে সিপিবির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন।
 
তারা বলেন, সিপিবির প্রার্থীতালিকায় পার্টির সদস্য, কর্মী, সমর্থক ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনায় জাগরিত প্রগতিমনা, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, সৎ, জনদরদী ব্যক্তিরাও অন্তর্ভুক্ত থাকবেন।
 
সিপিবি নেতারা আরো বলেন, স্থানীয় সরকারের কাজে নানা অন্তরায় থাকা সত্ত্বেও নানা সৃজনশীল স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা সম্ভব। জনসেবামূলক নানা কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব। জনগণকে মুক্তিযুদ্ধের চেতনা-ধারায় সচেতন ও শিক্ষিত করে তোলা সম্ভব। কিন্তু দুর্নীতি, অনাচার, প্রতিক্রিয়াশীল ও সাম্প্রদায়িক মনোভাবাপন্ন ব্যক্তিরা স্থানীয় সরকার সংস্থায় নির্বাচিত হলে, এসব কাজ সম্পন্ন করা যায় না। এজন্য আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় জাগরিত, স্থানীয় সমস্যাবলী সম্পর্কে ওয়াকিবহাল, সৎ, দেশপ্রেমিক, প্রগতিবাদী ব্যক্তিদের বিজয়ী করা একান্ত আবশ্যক।
 
সিপিবির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, দেশে নির্বাচন-ব্যবস্থাকে জিয়া ও এরশাদের শাসনকালের মতো পুণরায় কার্যত এক ধরনের প্রহসনে পরিণত করা  হয়েছে। টাকার খেলা, পেশীশক্তি ও হোন্ডা-গুন্ডার দাপট, প্রশাসনিক কারসাজি, সাম্প্রদায়িক ধুম্রজাল ইত্যাদি অবাধ-নিরপেক্ষ নির্বাচনের পথে প্রধান অন্তরায়। আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী সংস্কারের পক্ষে ব্যাপক প্রচারণা চালিয়ে জনমত সংগঠিত করতে হবে বলেও উল্লেখ করেন তারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents