৪:২৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / চীনের জিওমি এই প্রথম স্মার্টওয়াচ তৈরি করলো

চীনের জিওমি এই প্রথম স্মার্টওয়াচ তৈরি করলো

টেকনোলজী ডেস্ক, ৩১ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চীনের বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান জিওমি এই প্রথম স্মার্টওয়াচ তৈরি করলো। এর মডেল অ্যামাজফিট। জিওমি এই ওয়াচ যৌথভাবে হুআমি নামের একটি প্রযুক্তি পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সঙ্গে তৈরি করেছে।

চীনের বাজারে জিওমির স্মার্টওয়াচ বিক্রি হচ্ছে ৭৯৯ ইয়েনে। এটি আইপি৬৭ সনদপ্রাপ্ত। এর ফলে ডিভাইসটি ধুলোবালি ও পানিনিরোধক। ৩১ আগস্ট থেকে স্মার্টওয়াচটি বাজারে পাওয়া যাচ্ছে।

জিওমির স্মার্টওয়াচটিতে ২৮ মিলিমিটার জিপিএস সেন্সর রয়েছে। এতে আছে ১.৩৪ ইঞ্চির গোলাকার ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩০০x৩০০ পিক্সেল। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১.২ গিগাহার্জের প্রসেসর। এর র‌্যাম ৫১২ মেগাবাইট। বিল্টইন মেমোরি ৪ জিবি। এতে হার্টরেট সেন্সর রয়েছে।

যেকোনো অ্যানড্রয়েড ফোনের সঙ্গে স্মার্টওয়াচটি পেয়ার করা যাবে। এর ব্যাটারি ২০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের। এই ব্যাটারি একবার চার্জ দিলে একটানা ৫ দিন চলবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents