৭:১১ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / অন্যান্য খেলার খবর / এন্ডি মারে ও সেরেনা উইলিয়ামস ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে

এন্ডি মারে ও সেরেনা উইলিয়ামস ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে

স্পোর্টস ডেস্ক, ৩১ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): উইম্বলডন চ্যাম্পিয়ন এন্ডি মারে ও সেরেনা উইলিয়ামস বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে শুভ সূচনা করেছেন। আর্থার এ্যাশে স্টেডিয়ামে মঙ্গলবার রাতে দুজনেই প্রথম রাউন্ডে সরাসরি সেটের জয় তুলে নিয়েছেন।

সেরেনা বিশ্বের ২৯তম র‌্যাঙ্কধারী একাটেরিনা মাকারোভার বিপক্ষে ৬-৩, ৬-৩ গেমের জয় পেয়েছেন। যুক্তরাষ্ট্রের নাম্বার ওয়ান খেলোয়াড় সেরেনা সম্প্রতি ডান কাঁধের ইনজুরির সমস্যায় ছিলেন। কিন্তু ৬৩ মিনিটের লড়াইয়ে ডজনখানেক এস ও ২৭টি উইনিং শট দেখে কোন সমস্যাই চোখে পড়েনি। ২০১২ সালের অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে রাশিয়ান বাঁহাতি একাটেরিনার কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন সেরেনা। ম্যাচ শেষে সেরেনা বলেছেন, আমি জানতাম পুরো ম্যাচেই আমাকে দারুনভাবে মনোনিবেশ করতে হবে। কারণ তার সাথে আমি আগে খেলেছি। বড় টুর্নামেন্টে সে ভাল খেলে। বড় কোর্টে বড় ম্যাচ কিভাবে খেলতে হয় সে সেটা জানে। আমার মূল লক্ষ্য ছিল যেভাবেই হোক ম্যাচ জিতে কোর্ট থেকে বের হওয়া। তবে এ ব্যপারে কাঁধ কতটুকু সহায়তা করবে তা নিয়ে শঙ্কা ছিল।

ফ্লাশিং মিডোতে রেকর্ড সপ্তম শিরোপার লক্ষ্যে সেরেনা খেলতে নেমেছিলেন। ১৯৯৯ সালে প্রথম ইউএস ওপেনের শিরোপা নিজের করে নেন সেরেনা। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি। এরপর একে একে ২২টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপার পাশে নিজের নাম লিখিয়েছেন। সাবেক জার্মান তারকা স্টেফি গ্রাফকে এর মাধ্যমে আগেই ছুঁয়েছেন। এখন বাকি মার্গারেট কোর্টের ২৪টি শিরোপাকে স্পর্শ করা।

সেরেনা উইম্বলডনের পর থেকে ইনজুরির সাথে লড়াই চালিয়ে গেলেও মারে নিজের দ্বিতীয় শিরেপার দিকে দারুনভাবে এগিয়ে চলেছেন। উইম্বলডনের পরে রিও অলিম্পিকে নিজের স্বর্ণ ধরে রেখেছেন। আর তাইতো আত্মবিশ্বাসী মারে চেক প্রজাতন্ত্রের লুকাস রোসোলকে সহজেই ৬-৩, ৬-২, ৬-২ গেমে কাবু করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। ইতিহাসে চতুর্থ খেলোয়াড় হিসেবে এক বছরে চারটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলার হাতছানি এখন এই বৃটিশ তারকার সামনে।

সেরেনার জয়ের দিনে বড় বোন ভেনাস উইলিয়ামসও জয় তুলে নিয়েছেন। ইউক্রেনের কাটেরিয়ানা কোজলোভার বিপক্ষে ভেনাস ৬-২, ৫-৭, ৬-৪ গেমে জয়ী হয়েছেন। চতুর্থ বাছাই আগনিয়েস্কা রাদাওয়ানাস্কা যুক্তরাষ্ট্রের বাছাই জেসিকা পেগুরাকে ৬-১, ৬-১ গেমে, রোমানিয়ান সিমোনা হালেপ বেলজিয়ামের কার্স্টেন ফ্লিপকেনসকে ৬-০, ৬-২ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

পুরুষ বিভাগে দুইবারের সেমিফাইনালিস্ট তৃতীয় বাছাই স্ট্যান ওয়ারিঙ্কা ৭-৬ (৭/৪), ৬-৪, ৬-৪ গেমে স্পেনের ফার্নান্দো ভারডাসকোকে, কেই নিশিকোরি ৬-১, ৬-১, ৩-৬, ৬-৩ গেমে জার্মান বেঞ্জামিন বেকারকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents