৭:৪২ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ শত প্রতিকূলতা সত্ত্বেও এগিয়ে চলেছে : নাসিম

শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ শত প্রতিকূলতা সত্ত্বেও এগিয়ে চলেছে : নাসিম

ঢাকা, ৩০ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার সচিবালয়ে আইসিইউ সুবিধাসম্পন্ন সরকারি হাসপাতালসমূহের পরিচালকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ শত প্রতিকূলতা সত্ত্বেও এগিয়ে চলেছে।

তিনি বলেন, সারা বিশ্ব আজ বাংলাদেশের নেতৃত্বের প্রশংসা করছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরী ব্যক্তিগতভাবে বাংলাদেশে এসে প্রশংসা করে গেছেন। নেতৃত্বের এই দক্ষতা মাঠ পর্যায়ে প্রতিফলিত করে মানুষের সেবা নিশ্চিত করাই এখন সকলের দায়িত্ব।

মোহাম্মদ নাসিম বলেন, দেশের স্বাস্থ্যসেবায় সীমিত সম্পদ ও জনবল নিয়ে আমাদের কাজ করতে হচ্ছে। এই সীমাবদ্ধতার মধ্যেও সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের নেতৃত্বকে সচেষ্ট থাকতে হবে। সরকারি হাসপাতালে বিদ্যমান আইসিইউ সেবা যেন নিরবিচ্ছিন্ন থাকে, এর যন্ত্রপাতি যেন সবসময় সচল থাকে সেদিকে লক্ষ্য রাখার জন্য হাসপাতালের পরিচালকদের প্রতি মোহাম্মদ নাসিম আহ্বান জানান।

সভায় জানানো হয় সারাদেশের ১৪টি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ও ৯টি বিশেষায়িত হাসপাতালে ২৫টি আইসিইউ রয়েছে। আইসিইউ সেবা মানুষের কাছে সহজলভ্য করতে বিদ্যমান সমস্যা ও সম্ভাবনার কথা এসময় হাসপতাল পরিচালকরা তুলে ধরেন। মন্ত্রী মনোযোগ সহকারে সমস্যার কথা শোনেন এবং সমস্যার দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ঠদের নির্দেশ দেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলামসহ সারা দেশের সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেয়ায়িত হাসপাতালের পরিচালকগণ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী হাসপাতালে যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত কমিটির সভায় সভাপতিত্ব করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents