৯:৩৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ২৮ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দির পাটুরিয়া বিলে রুই জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ

উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারী স্থাপন এবং পোনা অবমুক্তকরণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পাটুরিয়া বিলে রবিবার বিকালে রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

আনুষ্ঠানিক ভাবে পাটুরিয়া বিলে ৮০০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন, রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মুহাঃ মজিনুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা খায়রুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম, সহকারী মৎস্য কর্মকর্তা রবিউল হক প্রমুখ।

বালিয়াকান্দিতে ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের ৭৮টি পদ শুন্য

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২১জন প্রধান শিক্ষক ও ৫৭জন সহকারী শিক্ষকের পদ শুন্য রয়েছে। ফলে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। দ্রুত শুন্য পদে শিক্ষক পদায়নের দাবী জানিয়েছেন অভিভাবক ও সুধিমহল।

উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, বালিয়াকান্দি উপজেলায় অনুমোদিত পদের মধ্যে ৮৯জন প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ৪৬৫জনসহ ৫৫৪জন রয়েছে। কর্মরত রয়েছে প্রধান শিক্ষক পুরুষ ৪৩জন, মহিলা ২৫জনসহ ৬৮জন। সহকারী শিক্ষক পুরুষ ১৩৯জন, মহিলা ২৬৯জনসহ ৪০৮জন। প্রধান শিক্ষক ২১জন ও সহকারী শিক্ষক ৫৭জনসহ ৭৮টি পদ শুন্য রয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার ( ভারপ্রাপ্ত) জামাল উদ্দিন আহম্মেদ জানান, শিক্ষক শুন্য পদের বিষয়ে চাহিদা প্রদান করা হয়েছে।

দৈনিক নয়াদিগন্তে সংবাদ প্রকাশের পর
বালিয়াকান্দিতে ৬ প্রাথমিক বিদ্যালয়ে সংস্কার  ও মেরামত কাজে অনিয়মের অভিযোগের তদন্তের নির্দেশ

শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও মেরামত কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ শিরোনামে গত ১৬ জুলাই দৈনিক নয়াদিগন্ত পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। গত ৮ আগষ্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (পরিঃ উন্নঃ) ডা. মোঃ নুরুল আমিন চৌধুরী তদন্তপুর্বক পত্রপ্রাপ্তির ৭দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, শিক্ষা অধিদপ্তর থেকে বহরপুর ইউনিয়নের বংকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৯৪  হাজার ৯শত ৫০ টাকা, ইসলামপুর ইউনিয়নের বাওনারা সরকারী প্রাথমিক বিদ্যালয়  ১লক্ষ ৫হাজার ৫শত টাকা, জঙ্গল ইউনিয়নের পারুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়  ৮৪ হাজার ৪শত টাকা, বালিয়াকান্দি ইউনিয়নের চামটা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১লক্ষ ৫৮হাজার ২শত ৫০ টাকা, নবাবপুর ইউনিয়নের সোনাইকুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ১লক্ষ ৫হাজার ৪শত  টাকা ও জামালপুর ইউনিয়নের স্বর্পবেতেঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১লক্ষ  ৫৮ হাজার ২শত ৫০ টাকা সংস্কার ও মেরামত কাজের জন্য বরাদ্দ প্রদান করা হয়।

এলাকাবাসী জানিয়েছেন, অর্থ বরাদ্দ পেয়ে স্কুলের প্রধান শিক্ষকরা তাদের ইচ্ছা মতো যেন তেন ভাবে কাজ করে সম্পন্ন করেছে। ফলে কাজে ব্যাপক অনিয়ম হয়েছে। তদারকি কর্তৃপক্ষ  ঠিক মতো তদারকিও করেছে। সরেজমিন তদন্ত করে কাজে অনিয়মের  বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল। ইতিমধ্যেই বিদ্যালয়গুলো তড়িঘড়ি করে কাজ সম্পাদনের চেষ্টা চালাচ্ছে।

সোনাইকুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ সাদী জানান, ১লক্ষ টাকা বরাদ্দ। সিডিউল অনুযায়ী ১লক্ষ টাকার কাজ করা হয়েছে।

বংকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দৃপ্তি রানী সরকার জানান, ৯৪ হাজার টাকা বরাদ্দ পেয়ে কাজ করা হয়েছে। তবে অনিয়ম হয়নি বলে দাবী করেন।

উপজেলা শিক্ষা অফিসার ( ভারপ্রাপ্ত) জামাল উদ্দিন আহম্মেদ জানান, তদন্তের জন্য পত্র হাতে পেয়েছেন। অনিয়ম গুলো খতিয়ে দেখে প্রতিবেদন প্রদান করা হবে। তবে রিপোর্ট প্রকাশের পর যারা কাজ করেছে সেটাও উল্লেখ করা হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents