৬:০৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে খালেদা জিয়ার বৈঠক হচ্ছে

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাথে খালেদা জিয়ার বৈঠক হচ্ছে

ঢাকা, ২৮ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামীকাল সোমবার বাংলাদেশ সফরে আসছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। একদিনের এই ঝটিকা সফরে তিনি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রীর  এ এইচ মাহমুদ আলীর সঙ্গে  বৈঠক করবেন। বৈঠকে দুই দেশের পারষ্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলাপ আলোচনা হবে।

এছাড়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে জন কেরির বৈঠকের বিষয়টি নিশ্চিত হলেও কোথায় এবং কখন এই বেঠক হবে সে বিষয়টি এখনো নিশ্চিত নয়। বিএনপির একটি সূত্র জানিয়েছে, সময় এবং স্থান নির্ধারণ নিয়ে যোগাযোগ করা হচ্ছ্। জানা গেছে, জন কেরি ঢাকায় অবস্থানকালে হোটেল রেডিসনে উঠবেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশ সফরসূচি ঠিক হওয়ার পর থেকেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক হবে কি না তা নিয়ে আলোচনা চলছিল।

তবে বিএনপির দলীয় ও কূটনৈতিক ‍সূত্র বলছে, বেগম খালেদা জিয়ার সঙ্গে জন করির বৈঠক হবে। তবে কখন, কোথায় এ বৈঠক হবে তা নিশ্চিত করা হয়নি এখনো।

বিএনপির গুলশান কার্যালয়ের একটি ‍সূত্র বলছে,খালেদা জিয়ার সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বৈঠক হবে। তবে কোথায় কখন এই বৈঠক হবে তা এখনই বিএনপি প্রকাশ করতে চায় না।বিএনপির পক্ষ থেকে নিশ্চিত করা হলেও জন কেরির শনিবারের যে সফরসূচি রয়েছে সেখানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের বিষয়টি উল্লেখ নেই।তবে এ নিয়ে নাম প্রকাশ করে বিএনপির কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

জানা গেছে, সোমবার সকালে জন কেরি ঢাকায় এসে পৌঁছবেন এবং সন্ধ্যা নাগাদ নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। পরদিন যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে একটি সংলাপে অংশ নিবেন তিনি।

গত ১ জুলাই রাহজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হওয়ার  পর বাংলাদেশে সফর করে গেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর দু’জন উপদেষ্টা এবং কূটনীতিকদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করলেও খালেদা জিয়ার সঙ্গে বৈঠক হয়নি।  ঐ সময়  তিনি গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁও  পরিদর্শন করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents