১:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / নারায়ণগঞ্জে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানে বহুল আলোচিত তামিমসহ ৩ জঙ্গি নিহত

নারায়ণগঞ্জে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানে বহুল আলোচিত তামিমসহ ৩ জঙ্গি নিহত

tamim   27.8.16নারায়ণগঞ্জ, ২৭ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ভোরে নারায়ণগঞ্জে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানকালে তামিমসহ তিন জঙ্গি নিহত হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট অপারেশন “হিট ষ্ট্রম টুয়েন্টি সেভেন” নামের এ অভিযানটি পরিচালনা করে। তাদের সঙ্গে যোগ দেয় সোয়াট। সহযোগিতা করে র‌্যাব-১১ ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ। নিহতদের মধ্যে গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরী রয়েছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, নিহতদের একজন গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরী ।

পুলিশ জঙ্গি আস্তানা থেকে একটি বন্দুক, একটি পিস্তল ও চারটি গ্রেনেড উদ্ধার করেছে। পুলিশ জানায়, র‌্যাব, পুলিশ ও সোয়াট সদস্যরা আজ ভোরে নগরীর পাইকপাড়া বড় কবরস্থান ৪১০/১ শাহ সুজা রোড (পাইকাপাড়া) নূরুদ্দিন দেওয়ানের তিনতলা বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ ও র‌্যাবের সদস্যরা বাড়িটি ঘিরে রাখে এবং জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানায়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। এক পর্যায়ে জঙ্গিরা পুলিশ ও র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ও গ্রেনেড নিক্ষেপ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। জঙ্গিদের বোমা হামলায় প্রচন্ড শব্দে পুরো এলাকা কেঁপে ওঠে।

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেন, অভিযানে জেএমবির তিন জঙ্গি নিহত হয়েছে। সেখান থেকে একে- টুয়েন্টি টু রাইফেল, একটি পিস্তল ও চারটি গ্রেনেড পাওয়া গেছে।

পরে সোয়াটের বিস্ফোরক দল গ্রেনেডগুলির নিরাপদ বিস্ফোরণ ঘটায়। নিহত বাকি দুজনের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পুলিশ প্রধান জানান, আমরা জঙ্গিদের প্রথমে আত্ম সমর্পণ করতে বলেছিলাম। কিন্তু তারা তা না করে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করে। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় কোন সাধারণ মানুষ হাতহত হননি। চার-পাচজন পুলিশ সামান্য আহত হয়েছেন। তারা লাইফ জ্যাকেট পরিহিত ছিলেন। তিন জঙ্গি ওষুধ কোম্পানীতে চাকুরী করে-এ কথা বলে গতমাসে বাসাটি ভাড়া নিয়েছিল।

বাংলাদেশী বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরী গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী ছিল-এ কথা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, তাকে ধরতে বহুবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছিল পুলিশ। তামিমকে ধরিয়ে দিতে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।

শহীদুল হক বলেন, তাঁদের কাছে তথ্য ছিল তামিম নারায়ণগঞ্জে আছে। ঈদের পর প্রায় এক মাস ধরেই সম্ভবত তারা নারায়ণগঞ্জে ঘাঁটি গাড়ে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents