১০:২৯ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের সিদ্ধান্ত হবে আত্মঘাতি : মির্জা ফখরুল

জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের সিদ্ধান্ত হবে আত্মঘাতি : মির্জা ফখরুল

ঢাকা, ২৫ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের সিদ্ধান্ত হবে আত্মঘাতি।এই সিদ্ধান্ত যে কতটা নোংরা সেটা যখন তারা বুঝবে তখন আর শোধরানোর সময় থাকবে না।

এসব কথা বলেন মির্জা ফখরুল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ২০০৩ সালে মরনোত্তর স্বাধীনতা পদক দেয় সরকার। সেই পদক প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে এ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

জিয়াউর রহমানের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বে দিয়েছেন জিয়াউর রহমান। তাকে ওই সময়ের সরকার বীর উত্তম উপাধীতে ভূষিত করেছে। স্বাধীনতাযুদ্ধে বিশেষ অবদানের জন্য ২০০৩ সালে জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়া হয়। একই সঙ্গে শেখ মুজিবুর রহমানকেও এ পদক দেয়া হয়েছে। এই সিদ্ধান্ত ছিল রাজনৈতিক উদারতার চরম দৃষ্টান্ত।

ফখরুল বলেন, আজকে আমরা অত্যন্ত হাতাশা এবং দুর্ভাগ্যের সঙ্গে লক্ষ্য করছি যে, জিয়াউর রহমানের সেই সম্মাননা বর্তমান বিতর্কিত সরকার ও অবৈধ সরকার প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। গায়ের জোরে যারা নোংরাভাবে পদক মুছে দিতে চাইছে তারাও একইভাবে মুছে যেতে পারে।  এই দেশ থাকবে, পদক থাকবে কিন্তু ওই দল নাও থাকতে পারে।

অত্যন্ত সুপরিকল্পিতভাবে দেশকে বিভাজনের দিকে ঠেলে দেয়া হচ্ছে-উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দল দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। বিভিন্নভাবে দেশে বিভাজন তৈরি করা হয়েছে। দেশে পদক পাওয়া সাংবিধানিকভাবে নিষিদ্ধ করেছিল তারা। জিয়াউর রহমান ১৯৭৭ সালে এই সম্মাননা চালু করেন। এর পর অনেক গুণিজন এই সম্মাননা পেয়েছেন।

জিয়াউর রহমান দেশে বহুদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে-উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, দেশের উন্নয়ন ও উর্বরতার বাতাস বইয়ে দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি দেশে একদলীয় শাসন ব্যবস্থা রহিত করে বহুদলীয় সরকার ব্যবস্থা চালু করেন। দেশে গণতন্ত্র সুসংহত করেন।

সরকারকে মানুষের স্বাধীনতা ও অধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ধ্বাংসাত্বক কাজ থেকে ফিরে এসে দেশের মানুষকে ভালোবাসুন। দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিন। তাহলে জাতি আপনাদের মুক্তি দিবে। অন্যথায় জাতি আপনাদের ক্ষমা করবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents