৫:২৩ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইংল্যান্ড সিরিজে ‘বার্মি-আর্মি’দেরও নিরাপত্তা দেবে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইংল্যান্ড সিরিজে ‘বার্মি-আর্মি’দেরও নিরাপত্তা দেবে

BCB logoস্পোর্টস ডেস্ক, ২৫ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আসন্ন ইংল্যান্ড সিরিজে বার্মি-আর্মিদেরও নিরাপত্তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিরাপত্তার কারণে এখনো নিশ্চিত নয় বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। তারপরও ইংল্যান্ড দলের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফর নিয়ে ইংলিশরা সবুজ সংকেত দিলেই নিরাপত্তার নকশা নিয়ে নড়েচড়ে বসবে বিসিবি। ইংল্যান্ড দলের পাশাপাশি মিডিয়া ও দেশটির সমর্থকদের নিরাপত্তার কথাও ভাবছে বিসিবি। কেননা ইংল্যান্ড দল বাংলাদেশ সফরে আসলে অনেক ইংলিশ সমর্থকরাও বাংলাদেশে আসবেন। পাশাপাশি ইংল্যান্ড দলের বিখ্যাত সমর্থক গোষ্ঠী ‘বার্মি-আর্মি’ও আসবে বাংলাদেশে। ইংল্যান্ড ক্রিকেট দল ও মিডিয়ার পাশাপাশি এই অফিশিয়াল সমর্থক গোষ্ঠীকেও নিরাপত্তা দেবে ক্রিকেট বোর্ড, এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ইংল্যান্ড দলের বিখ্যাত সমর্থক গোষ্ঠী ‘বার্মি-আর্মি’দের নিরাপত্তা নিয়ে বুধবার সাংবাদিকদের সাথে নিজের অভিমত জানান জালাল ইউনুস। তিনি বলেন, ‘বার্মি-আর্মি’র এক সদস্য তার সাথে যোগাযোগ করে তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জানতে চান। তখনই তাদের নিরাপত্তা বিষয়ে সিদ্ধান্ত নেয় বিসিবি।’ তিনি আরও বলেন, ‘অ্যান্ডি থম্পসন নামের ‘বার্মি আর্মি’র এক সদস্য আমার সঙ্গে যোগাযোগ করে জানতে চেয়েছিলেন যে তাদের জন্য কোনো নিরাপত্তা ব্যবস্থা আমরা নিচ্ছি কি-না। আমি ততক্ষণাৎ বিসিবি সভাপতি ও সংশ্লিষ্টদের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করি। তখনই ঠিক হয় যে ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থকদের জন্যও আমরা নিরাপত্তার ব্যবস্থা করবো।’

নব্বই দশকের মাঝামাঝি সময় থেকে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলকে অকুণ্ঠ সমর্থন জানিয়ে আসছে বার্মি-আর্মি। ইংল্যান্ড ক্রিকেট দল যেখানেই খেলতে যায়, সেখানেই চলে যায় ‘বার্মি-আর্মি’র সদস্যরা। ইংল্যান্ডের বাংলাদেশ সফরেও এই সমর্থক গোষ্ঠীর বড় একটা দল আসবে। সমর্থক গোষ্ঠীর থাকার বিষয়ে কিছু নির্দিষ্ট হোটেলের তালিকা দিয়েছে বিসিবি। পাশাপাশি বিসিবি থেকে তাদের যাতায়াতের বাহনও ঠিক করা হয়েছে।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘আমরা তাদের বিসিবি মনোনীত ঢাকা ও চট্টগ্রামের কিছু হোটেলের তালিকা দিয়েছি। এর মধ্য থেকেই হোটেল বেছে নেয়ার ব্যাপারটিও আমরা উৎসাহিত করছি। তারা যে যে হোটেলে থাকবে, সেসব জায়গায় পুলিশি প্রহরা থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি হোটেল থেকে মাঠে যাওয়া-আসার জন্য তাদের বাহনও ঠিক করতে বলা হয়েছে। ওই বাহনের সামনে-পেছনেও তাঁদের পুলিশি প্রহরা দেওয়া হবে বলে আমরা নিশ্চিত করেছি।”

বাংলাদেশ সফরে ‘বার্মি-আর্মি’র সম্ভাব্য কতো জন সর্মথক আসতে পারে সেটারো ধারণা পেয়ে গেছে বিসিবি। জালাল ইউনুস বলেন, “থম্পসন আমাকে জানিয়েছেন, বাংলাদেশ সফরে ‘বার্মি আর্মি’র ১০০ জনের মতো সদস্য আসতে পারে।” আজ বাংলাদেশ সফরের ব্যাপারে ইংলিশ ক্রিকেটাররা তাদের নিজস্ব মতামত জানাতে পারেন।

এর আগে গেল ১৭ আগস্ট ইসিবি নিরাপত্তা প্রতিনিধি দলের তিন সদস্য পরামর্শক রেগ ডিক্যাসন, প্রফেশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (পিসিও) প্রধান নির্বাহী ডেভিড লেদারডেল ও ইসিবি’র ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর জন ক্যার নিরাপত্তা পর্যবেক্ষণ করতে বাংলাদেশে আসেন। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করার পাশাপাশি দেশের নিরাপত্তার সব পরিকল্পনা দেখে সন্তুষ্ট হয়েই দেশে ফিরেছিলেন তারা। কিন্তু দেশে ফিরে প্রতিনিধি দলটির ঢাকা এবং চট্টগ্রামের হোটেল ও মাঠের নিরাপত্তা নিয়ে কোনো অভিযোগ না থাকলেও ইংল্যান্ড দলকে এয়ারপোর্ট থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত কি ধরনের নিরাপত্তা দেয়া হবে সেই ব্যাপারে এখনো নিশ্চিত নন তারা। কেননা ঘন বসতি পূর্ণ ঢাকার রাস্তার পাশে প্রতিটি বিল্ডিংকে নিরাপত্তার চাদরে ঢাকা সম্ভব নয়। তাই, বাংলাদেশ সফরে যাবার ব্যাপারে কোনো ক্রিকেটারকেই চাপ দিবে না ইসিবি। প্রত্যেকেই এই সফরের জন্য তাদের নিজস্ব মতামত জানাবেন।

গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ার ঈদগাহে জঙ্গী হামলার ঘটনায় দেশের নিরাপত্তা ব্যবস্থা প্রশ্নবিদ্ধ হয়। যার ফলে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে এই শঙ্কা দেখা দেয়। যদি ইসিবি’র ঘোষণা ইতিবাচক হয় তবে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। সফরে দুইটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে দলটি। সৌজন্যে বাসস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents