৩:৪৪ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / এক নেতার এক পদ নীতির প্রতি সমর্থন জানিয়ে জেলার পদ ছাড়লেন আজম-আমান

এক নেতার এক পদ নীতির প্রতি সমর্থন জানিয়ে জেলার পদ ছাড়লেন আজম-আমান

aman & azom   25.8.16ঢাকা, ২৫ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এক নেতার এক পদ নীতির প্রতি সমর্থন জানিয়ে জেলার পদ ছাড়লেন বিএনপির দুই কেন্দ্রীয় নেতা। টাঙ্গাইল বিএনপির সভাপতির চেয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ বেশি পছন্দ আহমেদ আজম খানের। আবার ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক না থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ বেছে নিলেন ডাকসুর সাবেক নেতা আমান উল্লাহ আমান।

বুধবার রাতে এই দুই নেতা গুলশানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে কেন্দ্রের পদ রেখে জেলার পদ থেকে অব্যাহতিপত্র জমা দিয়েছেন বলে দলের সূত্রগুলো নিশ্চিত করেছে।

সম্প্রতি বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে আজমকে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও আমানকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়। এর আগে থেকেই তারা দুইজন যথাক্রমে টাঙ্গাইল ও ঢাকা জেলা বিএনপির দুটি পদে ছিলেন।

বৃহস্পতিবার সকালে আহমদ আজম খান অব্যাহতিপত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। জেলার পদ থেকে আমানের পদত্যাগের বিষয়টিও জানিয়েছেন তিনি।

আজম বলেন, ‘দীর্ঘ ছয় বছর আমি টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হিসেবে কাজ করেছি। অনেক আগেই কাউন্সিল করে পদ থেকে সরে যাওয়ার জন্য বলেছিলাম। কিন্তু নানা বাস্তবতার জন্য সেটা হয়নি। কিন্তু এবার কাউন্সিলে যেহেতু এক নেতার এক পদের নীতি কার্যকরের সিদ্ধান্ত হয়েছে, তাই এই সুযোগে জেলার পদ ছেড়ে দিলাম।’

গত ১৯ মার্চ বিএনপির জাতীয় সম্মেলনে দলে ‘এক নেতার এক পদ’ এই নীতি কার্যকরের সিদ্ধান্ত হয়। কাউন্সিলের পর মহাসচিব হয়ে প্রথমে ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও কৃষক দলের সভাপতির পদ ছেড়ে দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে যুবদলের সভাপতির পদ ছেড়ে দেন নতুন কমিটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

এছাড়াও নতুন কমিটির ভাইস চেয়ারম্যান মো.শাহজাহান কেন্দ্রের পদ রেখে সম্প্রতি নোয়াখালী জেলা সভাপতির পদ ছেড়ে দিয়েছেন। তবে এখনো কেন্দ্রীয় অনেক নেতা একাধিক পদে আছেন।কেউ আবার সিদ্ধান্তহীনতায় ভুগছেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করার পর বিএনপি চেয়ারপারসন দলের কয়েকজন শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে এক নেতার এক পদ কার‌্যকরের জন্য নির্দেশ দেন। সবাইকে এ বিষয়ে কঠোর বার্তা পৌঁছে দেয়ার নির্দেশনাও দেন। সে অনুযায়ী কেন্দ্র থেকে একাধিক পদে আছেন এমন নেতাদের টেলিফোন করে দ্রুত সময়ের মধ্যে পছন্দের একটি পদ রেখে বাকি পদ ছেড়ে দেয়ার জন্য বলা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents