৭:৩৮ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রকে ইস্যু করে বিএনপি রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে : হানিফ

রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রকে ইস্যু করে বিএনপি রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে : হানিফ

hanif  25.11.15ঢাকা, ২৪ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাবে আয়োজিত আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, জনবিচ্ছিন্ন বিএনপি রামপাল কয়লা ভিত্তিক বিদুৎ কেন্দ্রকে ইস্যু করে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে।

তিনি বলেন ‘সাগরের মধ্যে ডুবন্ত মানুষ যেভাবে খড়-কূটো ধরে জীবন বাঁচানোর চেষ্টা করে তেমনি বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রকে ইস্যু করে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে।’

ভুল রাজনীতির কারণে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি যে জঙ্গী-সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের দল তা প্রমাণ হয়েছে। তারা অশুভ শক্তি। তারা কখনো সফল হতে পারবে না।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত দু’বছর আগে যুদ্ধাপরাধীদের রক্ষা করার জন্য নাশকতার উদ্দেশ্যে শতশত বৃক্ষ নিধন করেছিল। তাদের হামলা থেকে পশু-পাখিও রেহাই পায়নি।

তিনি বলেন, তাই বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুখে পরিবেশ রক্ষার কথা শোভা পায় না। বিএনপির পরিবেশ রক্ষার কথার চেয়ে হাস্যকর কিছু হতে পারে না।

পরিবেশ রক্ষায় আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। তাই পরিবেশের কোন ক্ষতি হয় সরকার এ ধরনের সিদ্ধান্ত কখনো গ্রহন করতে পারে না।

তিনি বলেন, পরিবেশের ক্ষেত্রে বর্তমান সরকারের সফলতা অভূতপূর্ব। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু বিষয়ক চ্যাম্পিয়ান অব দ্য আর্থ পুরস্কার লাভ করেছেন।

হানিফ বলেন, এ বিদুৎকেন্দ্র পরিবেশের জন্য কিরূপ প্রভাব ফেলবে তা জানার জন্য পরিবেশ ও বিদ্যুৎ মন্ত্রণালয় যৌথভাবে বিচার বিশ্লেষন করেছে। এ সব তথ্য উপাত্ত বিশ্লেষণ করেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সুন্দরবান ও পরিবেশের জন্য ক্ষতিকর হয় এমন কোন সিদ্ধান্ত সরকার গ্রহণ করবে না। এ বিষয়ে আরো তথ্য-উপাত্ত গণমাধ্যমের সামনে তুলে ধরা হবে বলেও জানান আওয়ামী লীগের এ নেতা।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমণি, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, উপ-দফতর সম্পাদক এডভোকেট মৃনালকান্তি দাস, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আমিনুল ইসলাম আমিন, সুজিত রায় নন্দী ও একেএম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents