১০:৩১ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3

সিলেটের খবর

সিলেট, ২৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এন ডি এফ-এর মিছিল 

আজ ২২ আগস্ট ২০১৬ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির,দেশব্যাপী সাম্প্রদায়িক ও রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে এবং বন্যা কবলিত অঞ্চলে জনগণের জরুরী ত্রাণ সামগ্রী নিশ্চিত করার দাবীতে নগরীর কাস্টগর সংলগ্ন এন ডি এফ এর অফিস থেকে  বিকাল ৫ টায় এক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয়  শহিদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।জেলা সাধারন স¤পাদক জয়দ্বীপ দাস চ¤পুর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করে জেলা সহ সভাপতি অধ্যাপক আবুল ফজল।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ছাত্রদল শাবি শাখার সভাপতি শাহাদাত হোসেন,এন ডি এফ মহানগর শাখার যুগ্ম স¤পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তারা বলেন,সমগ্র পুজিবাদী-সাম্রাজ্যবাদী বিশ্ব ব্যবস্থা দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তীকালে ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে সূচিত বৃহত্তম ও গভীরতম বৈশ্বিক মন্দা দেখা দেওয়ার পর ৮ বছর চললেও তা থেকে পরিত্রাণ পায়নি বরং আগামীতে তা আরো বিপর্যয়কর হয়ে মহামন্দার বিপদ বৃদ্ধি পাচ্ছে।বুর্জোয়া অর্থনীতিবিদগণ কিছু কিছু সূচকের উঠানামা দেখিয়ে পুনরুদ্ধারের কথা বললেও বাস্তবে এবং কার্যত তা প্রকৃত সত্যকে আড়াল করার ব্যর্থ প্রয়াস মাত্র।বর্তমান পরিস্থিতিতে একদিকে দীর্ঘস্থায়ী বৈশ্বিক মন্দা ও ধ্বংসের কথা যেমন উচ্চারিত হচ্ছে তেমনি তৃতীয় বিশ্বযুদ্ধের প্রসঙ্গ সামনে আসছে।এ প্রেক্ষাপটে বাণিজ্যযুদ্ধ,মুদ্রাযুদ্ধ,স্থানীয় ও আঞ্চলিক যুদ্ধসহ বিশ্বযুদ্ধের বিপদ ও বিশ্ববিপ্লব এর সম্ভাবনা বৃদ্ধি পেয়ে চলেছে।আমাদের দেশ এর থেকে বিচ্ছিন্ন নয়।দক্ষিণ এশিয়া ও দক্ষিণ পুর্ব এশিয়ার সংযোগ সেতু ও ভারত মহাসাগর-বঙ্গোবসাগরীয় দ্বীপ রাষ্ট্র হিসাবে সাম্রাজ্যবাদীদের কাছে এদেশের গুরুত্ব অনেক বৃদ্ধি পেয়েছে।মার্কিন সাম্রজ্যবাদ রাশিয়া চীনের সাথে প্রতিযোগিতায় ভারতকে কেন্দ্র করে যে বলয় সৃষ্টি করতে চাইছে এদেশের মহাজোট সরকার সে পথেই চলছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব নদ-নদী দখলমুক্ত ও পরিবেশ রক্ষায় তার অঙ্গীকার ব্যক্ত করলেও পাবনার রুপপুরে পারমানুবিক বিদ্যুৎ,সুন্দরবনের রামপাল ও চট্টগ্রামের বাশখালীসহ পটুয়াখালীর পায়রায় কয়লা বিদ্যুৎ প্রকল্প জাতীয় ও জনমতকে উপেক্ষা করে এক তরফাভাবে বাস্তবায়ন করে চলছে।বিগত বিএনপি জামাত জোট সরকার আমলে র‌্যাব,চিতা-কোবরা বাহিনী দ্বারা যে বিচার বর্হিভূত হত্যা করা হয়েছে মহাজোট সরকার তা বন্ধের প্রতিশ্রুতি দিলেও বর্তমান আমলে তা আরো বহুগুণে বৃদ্ধি পেয়েছে।সেই সাথে সার্ম্যাজ্যবাদ ও দেশীয় শেণির পরিকল্পনায় সাম্প্রদায়িক শক্তি দেশে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে।আর মহাজোট সরকার এই সন্ত্রাসকে জঙ্গিবাদ নাম দিয়ে জঙ্গিবাদ দমনের রাষ্ট্রীয় সন্ত্রাস বৃদ্ধি করে জনজীবনকে আরো দূর্বিষহ করে তুলছে।

সভাপতি তার বক্তব্যে গ্যাসের মূল্যবৃদ্ধির মত জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে এবং দেশব্যাপী॥ সাম্প্রদায়িক ও রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধের জন্য জনগণকে ঐক্যবদ্ধভাবে লড়াই করার আহবান জানায়।বন্যার্তদের জরুরী ত্রাণ পৌছে দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল

syt1     23.8.16সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন- সরকার একদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্বশুন্য করতে একের পর এক শীর্ষ নেতাকে বিচারের নামে হত্যার ষড়যন্ত্র করছে। অপরদিকে ট্রাইবুন্যালের বিচার কার্যে নিয়োজিত আইনজীবিদের জোরপুর্বক তুলে নিয়ে বিচারপ্রক্রিয়া বাধাগ্রস্থ করছে। আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্যদের এমন আচরন ন্যায় বিচারের পথে প্রতিবন্ধকতা সৃষ্ঠি করছে। আদর্শিক মোকাবেলায় ব্যার্থ হয়ে সরকার জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য মীর কাশেম আলীকে ষড়যন্ত্রমুলক মামলায় হত্যার চুড়ান্ত ষড়যন্ত্র করছে। তাঁর মামলার ডিফেন্স আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমানকে তার বাসা থেকে তুলে নেয়া হলো। আজ অবধি তাঁকে পরিবারের কাছে ফিরিয়ে না দিয়ে সরকার জনমনে ভীতির সঞ্চার করেছে। অবিলম্বে মীর কাশেম আলী, কারাবন্ধী শীর্ষ নেতৃবৃন্দ সহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিন এবং  ব্যারিষ্টার আরমানকে অক্ষত অবস্থায় তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিন।

মঙ্গলবার জামায়াত কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য কারাবন্দী মীর কাশেম আলী সহ রাজবন্দীদের মুক্তি ও তাঁর ছেলে ব্যারিষ্টার আরমানকে অবিলম্বে অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী মো: শাহজাহান আলী, জামায়াত নেতা হাফিজ মশাহিদ আহমদ, চৌধুরী আব্দুল বাছিত নাহির, রফিকুল ইসলাম, ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগরী সেক্রেটারী আব্দুল্লাহ আল মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

নেতৃবন্দ বলেন- কোন ষড়যন্ত্রই ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা ব্যাহত করতে পারবেনা। অবিলম্বে ব্যারিষ্টার আরমানকে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। ব্যারিষ্টার মীর আহমাদ বিন কাসেম আরমানকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে এক দল লোক গত ৯ আগস্ট দিবাগত রাত ১১টার পরে তার বাসা থেকে তুলে নিয়ে গিয়েছে। গতকাল পর্যন্ত তাকে আদালতে হাজির না করায় কিংবা তার কোন সন্ধান না দেওয়া উচ্চ আদালতের নির্দেশনার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের শামিল। অবিলম্বে ন্যায় বিচারের স্বার্থে ব্যারিষ্টার আরমানকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে হবে। মীর কাশেম আলী সহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে।

সমাজসেবক মোঃ আব্দুল মোতালিব’র মৃত্যুতে
বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মেট্রোপলিটন থানা শাখার নেতৃবৃন্দের শোক

সিলেট নগরীর ২৬নং ওয়ার্ডের জালোপাড়া এলাকার বাসিন্দা, বিশিষ্ট সমাজসেবক ও বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মেট্রোপলিটন থানা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জুমেল আহমদ’র পিতা সমাজসেবক মোঃ আব্দুল মোতালিব’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মেট্রোপলিটন থানা শাখার সভাপতি ফাইয়াজ হোসেন ফরহাদ ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ শিমুল এবং সাংগঠনিক সম্পাদক, সাংবাদিক ও কলামিষ্ট মোঃ আলমগীর আলম। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। উল্লেখ্য যে, গত ১৭ আগষ্ট দিবাগত রাত ১টায় তাঁর নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ………… রাজিউন)। মৃত্যুকালের তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents