২:৫৩ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দু’দিনব্যাপী হযরত শাহজালালের (র.) ৬৯৭তম বার্ষিক ওরস শুরু

দু’দিনব্যাপী হযরত শাহজালালের (র.) ৬৯৭তম বার্ষিক ওরস শুরু

hazrat shahjalal     23.8.16সিলেট, ২৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হযরত শাহজালালের (র.) ৬৯৭তম বার্ষিক ওরস শুরু হয়েছে। ভক্ত-আশেকানদের জিকির ও গিলাপ ছড়ানোর মধ্য দিয়ে মঙ্গলবার ভোর থেকে চলছে এ ওরস।

দু’দিনব্যাপী ওরসে অংশ নিতে সোমবার থেকেই নগরীতে মানুষের ঢল নেমেছে। শাহজালালের মাজার প্রাঙ্গণ থেকে নগরীর অলিগলিতে ভক্তদের সমাগম ঘটেছে। নগরীতে চলছে উৎসবের আমেজ।

হজরত শাহজালালের (র.)-এর মাজারের ওরসে দেশ-বিদেশের লক্ষাধিক ভক্ত-আশেকান সমবেত হয়েছেন। ‘লালে লাল বাবা শাহজালাল’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে পুরো সিলেট। দলে দলে ভক্ত-আশেকানরা জিকির-আজকার, শবিনা খতম, কোরআনখানি, মুর্শিদি ও ভক্তিমূলক গানে জমিয়ে রাখছেন দরগাহ প্রাঙ্গণ।

মঙ্গলবার সকাল থেকে চলছে গিলাপ ছড়ানো, বুধবার ভোরে আখেরি মোনাজাত ও শিরনি বিতরণের মধ্য দিয়ে ওরসের কার্যক্রম শেষ হবে।

ওরস উপলক্ষ্যে গতকাল সোমবার সন্ধ্যা থেকেই লোকে লোকারণ্য মাজার ও আশপাশের এলাকা। লাখো ভক্ত-আশেকান মাজারের বিভিন্ন স্থানে ‘মজমা’ করে আল্লাহু-আল্লাহু জিকির করছেন। অনেকে দল বেঁধে ‘লালসালু’র পোশাক গায়ে-মাথায় জড়িয়ে ‘লালে লাল বাবা শাহজালাল’ ধ্বনিতে মুখর করে রাখছেন মাজার এলাকা।

ওরসকে কেন্দ্র করে মাজার এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। রয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা বলয়। বসানো হয়েছে একাধিক চেকপোস্ট। মাজারকে ঘিরে কয়েকটি চেকপোস্টও বসানো হয়েছে। মাজার কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরা বসানো হয়েছে। সাদা পোশাকে পুলিশ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

মাজারের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে মাজার কমিটির সদস্য শেখ মো. মকন মিয়া বলেন, অন্যবারের চেয়ে এবার মাজারের নিরাপত্তা পরিস্থিতি ভালো। আর ভক্তরা এখনো আসছেন, তাদের ছোট ছোট দলে ভাগ করে বসার স্থান করে দেওয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ জানিয়েছেন, মাজারে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ সন্দেহভাজনদের তল্লাসি করছে। নিরাপত্তার ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না।

হজরত শাহজালাল (র.)-এর মাজারের সরেকওম (মোতোয়ালি) ফতেহ উল্লাহ আল আমান বলেন, খুবই সুন্দর ও স্বাভাবিক নিয়মেই ওরস চলছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এমনকি ভারত থেকেও ভক্তরা দলে দলে পায়ে হেঁটে এসেছেন। তাদের সুন্দরভাবে মাজারে জায়গা করে দেওয়া হয়েছে। ভক্তদের জিকিরে জিকিরে মাজারে উৎসবের আমেজ তৈরি হয়েছে। বুধবার ভোরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ভক্ত-আশেকানদের মহামিলনের সমাপ্তি হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents