৯:১৩ অপরাহ্ণ - সোমবার, ২৪ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ফ্রান্সে বুরকিনির’ ওপর নিষেধাজ্ঞার কারণে বিক্রি বেড়ে গেছে

ফ্রান্সে বুরকিনির’ ওপর নিষেধাজ্ঞার কারণে বিক্রি বেড়ে গেছে

burkini     23.8.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ফ্রান্সে বুরকিনির ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় পুরো শরীর ঢেকে রাখার ইসলামি এ পোশাকের বিক্রি এবং এর প্রতি আগ্রহ অনেক বেড়ে গেছে। বিশেষ করে অমুসলিম নারীদের মধ্যে এ প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার ধর্মীয় এ পোশাকের অস্ট্রেলীয় ডিজাইনার একথা জানান।

ফ্রান্সে ধারাবাহিক জিহাদি হামলার ঘটনার পর চরম উত্তেজনার প্রেক্ষাপটে দেশটিতে বুরকিনি নিয়ে ব্যাপক বিতর্ক ছড়িয়ে পড়ে। এরপর দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ১৫ টি শহরে এটি নিষিদ্ধ করা হয়।

তবে লেবানন বশোদ্ভূত অস্ট্রেলিয়ার নাগরিক আহেদা জেনাত্তি জানান, ফ্রান্সে উন্মাদনার কারণে তার এ পোশাক আরো প্রচারণা পাওয়ায় এর প্রতি আকর্ষণ অনেকে বেড়ে গেছে। তিনি জানান এ পোশাকের ট্রেডমার্ক নাম বুরকিনি। এক দশকেরও বেশী সময় আগে মুসলিম নারীদের সাঁতার কাটার জন্য প্রথম এই পোশাক তৈরী করা হয়।

৪৮ বছর বয়সী অস্ট্রেলিয়ার এ ডিজাইনার বলেন, ‘আমি আপনাদের জানাতে পারি যে রোববার অনলাইনে আমরা ৬০ টি বুরকিনির অর্ডার পেয়েছি। এসবের সবগুলোই অমুসলিম নারীরা অর্ডার দিয়েছেন। সাধারনত: রোববার তিনি ১০ থেকে ১২ টি বুরকিনির অর্ডার পেয়ে থাকেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents