৭:২৩ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সায়েদাবাদ বাস টার্মিনাল ও বাহাদুর শাহ্ পার্কে ৪টি গণশৌচাগার উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন

সায়েদাবাদ বাস টার্মিনাল ও বাহাদুর শাহ্ পার্কে ৪টি গণশৌচাগার উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন

sayed khokon   22.8.16ঢাকা, ২২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে নগরীর সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনালে ৩টি এবং পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে একটি আধুনিক মানসম্মত গণশৌচাগার উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

আধুনিক ও দৃষ্টিনন্দন টয়লেটগুলোতে নারী এবং পুরুষের জন্য আলাদা চেম্বার, লকার, হ্যান্ড ওয়াশিং, শাওয়ার এবং বিশুদ্ধ খাবার পানির সুবিধা রয়েছে। এগুলোতে ২৪ ঘন্টা বিদ্যুৎ এবং সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্ন কর্মী এবং মহিলা কেয়ারটেকার রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাঈদ খোকন জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় আরও ৪৭ টি আধুনিক, নারীবান্ধব এবং পরিচ্ছন্ন পাবলিক টয়লেট নির্মানাধীন রয়েছে। এছাড়া ১৭টি গণশৌচাগার সংস্কার হয়েছে।

টয়লেট উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন বলেন, “আমরা নগরবাসীকে একটি পরিকল্পিত স্যানিটেশন ব্যবস্থা উপহার দিতে চাই, বিশেষত পথচারী এবং নারীদের জন্য, যাদের অনেকটা সময় জ্যামের কারণে রাস্তায় থাকতে হয়।”

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা এবং ওয়াটার এইড বাংলাদেশ এসব পাবলিক টয়লেট স্থাপন করছে। এসব গণশৌচাগার স্থাপনে অর্থায়ন করছে এইচ অ্যান্ড এম ফাউন্ডেশন। রাজধানীতে এরকম ৫০টি গণশৌচাগার করার পরিকল্পনা রয়েছে।

এসময় তিনি ১ সেপ্টেম্বর থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু এবং কোরবানীর পশু জবাইয়ের পর বর্জ্য পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে অপসারণ করা হবে বলেও উল্লেখ করেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা এবং ওয়াটারএইড বাংলাদেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তি অনুযায়ী এই পাবলিক টয়লেটগুলো স্থাপন করা হয়। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সহায়তায় এবং এইচ অ্যান্ড এম ফাউন্ডেশনের অর্র্থায়নে সানরাইজ প্রকল্পের আওতায় ইতোমধ্যে রাজধানীর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে পাবলিক টয়লেট সংস্কার করেছে ওয়াটারএইড বাংলাদেশ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents