৭:৩৬ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / অন্যান্য খেলার খবর / অলিম্পিক মানে দক্ষিণ এশিয়ার ‘খালি হাত’

অলিম্পিক মানে দক্ষিণ এশিয়ার ‘খালি হাত’

end rio asia  22.8.16স্পোর্টস ডেস্ক, ২২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): অলিম্পিক মানে দক্ষিণ এশিয়ার ‘খালি হাত’। এবারও তার ব্যতিক্রম হলো না। এই অঞ্চলের আটটি দেশের মধ্যে শুধুমাত্র ভারত দুটি পদক জিততে সক্ষম হয়েছে। একটি রুপা। একটি ব্রোঞ্জ।
ভারত এখন পর্যন্ত অলিম্পিকে সোনা জিতেছে ৯টি। যার মধ্যে আটটি হকিতে। একটি শুটিংয়ে। ভারত বাদে দক্ষিণ এশিয়া থেকে অতীতে পদক জয়ের ইতিহাস আছে আর তিনটি দেশের-শ্রীলঙ্কা, পাকিস্তান এবং আফগানিস্তান।

এবার বাংলাদেশ থেকে সাতজন অ্যাথলেট অংশ নেন। তাদের মধ্যে সিদ্দিকুরই একমাত্র বিশেষ বিবেচনা ছাড়া অর্থাৎ সরাসরি গলফ কোর্টে নামার কৃতিত্ব দেখান।

ভুটান থেকে অংশ নেন মাত্র দুইজন। একজন শুটিংয়ে আরেকজন আর্চারিতে। দুইজনই শেষদিক থেকে মিশন শেষ করেন।

শ্রীলঙ্কা থেকে অংশ নেন ৯ জন। আফগানিস্তান থেকে ছিলেন তিনজন। পাকিস্তান, নেপাল এবং মায়ানমার থেকেও সাতজন করে রিওতে গিয়েছিলেন। সবাই ফিরেছেন ওই ‘খালি হাতে’।

এই অঞ্চল থেকে ভারত এখন পর্যন্ত সবচেয়ে বেশি অলিম্পিকে অংশ নিয়েছে, ২৪বার। তাদের মোট পদক ২৮টি। সোনা আছে ৯টি। পাকিস্তান ১৮বার অংশ নিয়ে তাদের মোট পদক, ১০টি। এর মধ্যে তিনটি সোনা। শ্রীলঙ্কা, আফগানিস্তানের মোট পদক দুটি করে। কোনো সোনা নেই।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents