৫:০২ পূর্বাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / জেএমবির ৪ নারী সদস্যকে ফের ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত

জেএমবির ৪ নারী সদস্যকে ফের ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত

remand 4 tarorist  22.8.16ঢাকা, ২২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জেএমবির চার নারী সদস্যকে ফের চার দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। এছাড়া তাদের ‘প্রশিক্ষক’ ফুয়াদ আল মেহেদিকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। আজ সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এমদাদুল হক এদের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃতরা হলেন, ঢাকা মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক ইসতিসনা আক্তার ঐশী, মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি (সম্মান) বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী আকলিমা রহমান মনি, একই বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্রী ইশরাত জাহান মৌসুমি ওরফে মৌ এবং খাদিজা পারভিন মেঘলা।

পাঁচ দিনের রিমান্ড শেষে আজ তাদেরকে ফের আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হয়।শুনানি শেষে আদালত নিষিদ্ধঘোষিত সংগঠন জেএমবির এই চার নারী ‘জঙ্গি’কে রিমান্ডে পাঠায়।

গত বুধবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুই শুনানি শেষে তাদেরকে প্রথম দফায় পাঁচ দিনের রিমান্ডে পাঠায়। মিরপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় জিজ্ঞাসাবাদের তাদেরকে দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন করেন।

চার নারী ‘জঙ্গি’র অন্যতম ইসতিসনা জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউটের আওয়ামী লীগ-সমর্থিত চিকিৎসক সংগঠন স্বাচিপের সাবেক সভাপতি বিশ্বাস আক্তার হোসেনের মেয়ে।দলটির প্রধান আকলিমা রহমান মনি। আকলিমাই পরে ইসতিসনা আক্তার এবং মৌ এবং মেঘলাকে দলে ভেড়ান।

র‌্যাবের দাবি, আসামিরা নিয়মিত আল-কায়েদা ও আইএস নেতাদের বক্তব্য শুনতেন, বিভিন্ন সাইটে যেতেন এবং মানুষ খুন করার ভিডিও দেখতেন। সিরিয়া ও ইরাকে আইএস যা করছে, তা ঠিক করছে বলেও তারা প্রচার করতেন। আকলিমা রহমানের খোঁজ পাওয়া যায় জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মো. মাহমুদুল হাসানের কাছ থেকে। গত ২১ জুলাই র‌্যাব মাহমুদুলকে গ্রেপ্তার করে। মামুদুলের দাবি, রোজার মাসে আকলিমা রহমান সংগঠনের জন্য তাকে ১২ হাজার টাকা চাঁদা তুলে দেন।

আকলিমা রহমানকে গত ১৫ আগস্ট দিবাগত রাত দুইটার দিকে গাজীপুরের সাইনবোর্ড এলাকার বাসা থেকে গ্রেপ্তার করে। তার মুঠোফোন থেকে জঙ্গিবাদ ও জিহাদ-সম্পর্কিত বিভিন্ন তথ্য পাওয়া গেছে। মাহমুদুলের কাছ থেকেই আকলিমা আইএস সম্পর্কে জানতে পারেন। আকলিমা গত বছরের শেষের দিকে ইশরাত জাহান ও খাদিজা পারভিনকে দাওয়াত দেন।

ঢাকা মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক ইসতিসনা আক্তারকে একইদিন সকালে তার মগবাজারের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের তথ্য মতে অপর দুইজনকে গ্রেপ্তার করা হয়। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents