৮:৪৭ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জেনারেল জিয়া ক্ষমতায় বসেছিলেন : খাদ্যমন্ত্রী

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জেনারেল জিয়া ক্ষমতায় বসেছিলেন : খাদ্যমন্ত্রী

kamrul   20.8.16ঢাকা, ২০ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সকাল সাড়ে ১০ টায় খাদ্য ভবণ প্রাঙ্গনে খাদ্যমন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম মুক্তিযোদ্ধের পক্ষের সকল শক্তিকে সম্মিলিতভাবে জঙ্গিবাদী সন্ত্রাসী তথা স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করার আহবান জানিয়েছেন।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিশ্বব্যাংক অর্থ প্রত্যাহার করার পরেও পদ্মা সেতু হচ্ছে। আন্তর্জাতিক পর্যায়ে প্রধানমন্ত্রীর যে ইমেজ তৈরি হয়েছে তা নস্যাৎ করার জন্যই এই ষড়যন্ত্র শুরু হয়েছে। যার নেতৃত্বে রয়েছে ৭১ এর পরাজিত সেই শক্তি।

তিনি বলেন, শুধু ক্ষমতা পরিবর্তনের জন্য নয়, ৭১ এর পরাজয়ের প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিল।

তিনি বলেন, বিজয়ের আনন্দ ক্ষণস্থায়ী কিন্তু পরাজয়ের গ্লানি চিরস্থায়ী। আর ৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিতেই পরাজিত শক্তিরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে।

এডভোকেট কামরুল বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশের রাষ্ট্র নায়ককে হত্যা করা হয়েছে। কিন্তু আমাদের জাতির পিতাকে যেভাবে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে তা পৃথিবীর ইতিহাসে আর একটিও নেই।’

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জেনারেল জিয়া ক্ষমতায় বসেছিলেন। তিনি বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে চাকুরীর ব্যবস্থা করে তাদের পুনর্বাসন করেছিলেন। স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়েছিলেন এবং মন্ত্রী বানিয়েছিলেন। যার ধারাবাহিকতা বেগম জিয়াও অব্যহত রাখেন। ৭৫’ এর পর দীর্ঘসময়ে এ স্বাধীনতা বিরোধী শক্তি বিভিন্ন লেবাসে দেশের ক্ষমতায় অধিষ্ঠিত ছিলো। তিনি বলেন, আজকে সারাদেশে যে জঙ্গি আক্রমণ তার বীজ বপন হয়েছিলো ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে।

সভাপতির বক্তব্যে খাদ্য সচিব এ.এম. বদরুদ্দোজা বলেন, যেই ইতিহাস সত্যের উপর প্রতিষ্ঠিত তা চক্রান্ত করে বন্ধ করা যায় না। তাই বঙ্গবন্ধুর ইতিহাস, মুক্তিযোদ্ধের ইতিহাস বন্ধ করা যাবে না।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন এই জাতির জন্য, এই দেশের জন্য অনিবার্য। ঠিক তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জাতির জন্য এবং এই দেশের জন্য অনিবার্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক ফয়েজ আহমদ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents