১২:৩০ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দেশব্যাপী সাংবাদিকদের মানববন্ধন : জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার

দেশব্যাপী সাংবাদিকদের মানববন্ধন : জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার

ঢাকা, ২০ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় প্রেসক্লাবের সামনে আজ অনুষ্ঠিত ‘জেগে ওঠো দেশবাসী, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগানে জঙ্গিবাদ ও মৌলবাদবিরোধী দেশব্যাপী মানববন্ধন করেছেন সাংবাদিকরা ।

এ মানববন্ধনে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা ও সন্ত্রাস মোকাবিলায় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন তারা ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিউনের (বিএফইউজে) আহ্বানে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ সকল অঙ্গ ইউনিয়ন ও সাংবাদিক সমাজ একই সময়ে ‘জেগে ওঠো দেশবাসী’ শীর্ষক এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সারা বাংলাদেশে আজ সাংবাদিক নেতৃবৃন্দ, বিভিন্ন জেলা প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন প্রেসক্লাব এবং ইউনিয়ন অফিসের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয় ।

কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচির আলোচনায় সভাপতিত্ব করেন বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল ।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবের সদস্যরা সহ একঘন্টার এই মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের চেয়ারম্যান ও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ টুডের সম্পাদক ও সাংবাদিক নেতা রিয়াজউদ্দিন আহমেদ, বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম ভুঁইয়া, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক ও সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ ও সাংবাদিক মোল্লা জালাল প্রমুখ।

মানববন্ধনে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করে গোলাম সারওয়ার বলেন, সাংবাদিকেরা শুধু কলম সৈনিক নন, সাংবাদিকেরা বঙ্গবন্ধুর আদর্শের মাঠের সৈনিকও। সন্ত্রাসের বিরুদ্ধে সাংবাদিক সমাজ সব সময়ই সোচ্চার। কোনো অপশক্তি সাংবাদিকদের প্রতিবাদ দাবিয়ে রাখতে পারবে না। তিনি বলেন,জঙ্গিবাদ রাষ্ট্রকে আক্রমণ করেছে। তাই রাষ্ট্রের অস্তিত্বের প্রশ্নে সাংবাদিকরা রাষ্ট্রের পাশে আছেন ।

রিয়াজউদ্দিন আহমেদ বলেন, ‘সন্ত্রাসের বিরুদ্ধে কোনো বিভাজন নেই। আমি এটিকে সমর্থন জানাই। সন্ত্রাসবাদ নিপাত যাক। ধর্মের অপব্যাখ্যার নামে এদেশে হত্যা, সন্ত্রাস করা চলবে না।’

শফিকুর রহমান বলেন, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গোটা বাংলাদেশে আজ সাংবাদিকরা মানববন্দন করে সন্ত্রাসের বিরুদ্ধে এই কর্মসূচি পালন করছেন।

বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক বলেন, সন্ত্রাস , জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাংবাদিকরা তাদের কলম যুদ্ধ সব সময় অব্যাহত রাখবেন।

সভপতির বক্তব্যে মনজুরুল আহসান বুলবুল বলেন, ইসলামের নামে যারা সহিংসতা করছে, তারা প্রকৃত ইসলামকে কলঙ্কিত করার চেষ্টা করছে। আজকে ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে বাঙ্গালী জাতি ও রাষ্ট্রকে সংকটের মধ্যে ফেলে দেয়া হয়েছে। সাংবাদিক সমাজ সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

গত ৯ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিক নেতৃবৃন্দ এ কর্মসূচি ঘোষণা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents