১২:০৭ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বাংলাদেশে তিনদিনের সফর শেষে ওআইসি মহাসচিবের ঢাকা ত্যাগ

বাংলাদেশে তিনদিনের সফর শেষে ওআইসি মহাসচিবের ঢাকা ত্যাগ

oic sec     19.8.16ঢাকা, ১৯ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশে তিনদিনের সফর শেষে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব আয়াদ আমিন মাদানি আজ ঢাকা ত্যাগ করেছেন। সফরকালে মাদানি গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। একই দিন বিকেলে তিনি পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গেও পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন।

ওআইসি সদস্যভুক্ত এশিয়ার চার দেশ সফরের অংশ হিসেবে বাংলাদেশে এটি তার সফর। ওআইসি’র মহাসচিবের দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশে এটি তার তৃতীয় সফর।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনি ১৯৭৪ সালে অনুষ্ঠিত দ্বিতীয় ইসলামি সম্মেলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অংশগ্রহণ ও তাঁর ঐতিহাসিক সিদ্ধান্তের কথা স্মরণ করেন। একই সঙ্গে ওআইসি-তে বাংলাদেশের সক্রিয় ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

মাদানি মুসলিম বিশ্বের সমস্যা মোকাবেলায় তার গৃহীত পদক্ষেপ ও প্রকল্প সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন এবং তাঁর মতামত চান।

ওআইসি’র সদস্যভুক্ত সিরিয়া ও আফগানিস্তানের মতো দেশগুলোতে সন্ত্রাসবাদ ও সংঘাতময় পরিস্থিতি সম্পর্কে শেখ হাসিনার সঙ্গে আলোচনায় স্থান পায়। তিনি মুসলিম বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজ্ঞ নেতৃত্বের প্রশংসা করেন এবং ওআইসি-ভুক্ত দেশগুলোতে শান্তি ও স্থিতিশীলতা আনয়নে তাঁর আরো জোরালো ভূমিকা রাখার অনুরোধ জানান।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে মাদানি মুসলিম বিশ্বে সংঘাতময়, মানবিক পরিস্থিতি ও সন্ত্রাসবাদ মোকাবেলার বিষয় নিয়ে ব্যাপকভিত্তিক আলোচনা করেন।

সফরকালে ওআইসি মহাসচিব মাদানি ১৮ আগস্ট বিকেলে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents