১১:৫০ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বঙ্গবন্ধু সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা গভীরভাবে উপলব্ধি করতেন : স্পিকার

বঙ্গবন্ধু সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা গভীরভাবে উপলব্ধি করতেন : স্পিকার

sarmin     18.8.16ঢাকা, ১৮ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ জাতীয় সংসদ ভবনের তৃতীয় লেভেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ উপলক্ষ্যে জাতীয় সংসদ ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে আমাদের গভীরভাবে উপলব্ধি করে ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

স্পিকার বলেন, বঙ্গবন্ধু সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা গভীরভাবে উপলব্ধি করতেন। তাই তিনি সারাটা জীবন আন্দোলন সংগ্রামের মাধ্যমে এবং নিজের জীবন উৎসর্গ করে বাঙ্গালী জাতির অধিকার প্রতিষ্ঠা করে গেছেন। ফাঁসির মঞ্চে দাড়িয়েও তিনি বলেছেন, ‘আমি বাঙ্গালী, বাংলা আমার ভাষা’।

স্পীকার বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা উত্তর যখন সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কর্মসূচী গ্রহণ করেছিলেন, ঠিক তখন ’৭১-এর কুচক্রীমহল নির্মম নিষ্ঠুরভাবে তাঁকেসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি ২০২১ সালের মধ্যে দেশকে মধ্য আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। স্পীকার প্রধানমন্ত্রীর এ সকল কর্মসূচীর সফল বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, শিশু রাসেলকেও যারা নৃশংসভাবে হত্যা করেছে, তারাই ’৭১-এর স্বাধীনতা বিরোধী এবং তারাই আজ গুলশান ও শোলাকিয়ায় হামলাকারী জঙ্গী।

চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশকে যখন আন্তর্জাতিক পরিমন্ডলে নিয়ে গেছেন, তখন আবার সেই ’৭১-এর কুচক্রী মহল দেশের অগ্রগতিকে নস্যাৎ করতে চক্রান্তে লিপ্ত হয়েছে।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হুইপ মো. আতিউর রহমান আতিক, মো. শহিদুজ্জামান সরকার, মো. ইকবালুর রহিম ও মো. শাহাবুদ্দিন এবং অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক। এছাড়াও অন্যান্যদের মধ্যে সংসদ সচিবালয়ের সহকারী সচিব আব্দুর রহমান ও কর্মচারীদের পক্ষে মো. আতর আলী বক্তৃতা করেন। এসময়ে সংসদ সদস্যবৃন্দ ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents