৬:৫৭ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৮ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / টুকু কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান পাওয়ার পর জেলার পদে আসলেন তার স্ত্রী রুমানা মাহমুদ

টুকু কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান পাওয়ার পর জেলার পদে আসলেন তার স্ত্রী রুমানা মাহমুদ

tuku & wife romana     18.8.16ঢাকা, ১৮ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। বুধবার রাত ৮টায় বিএনপির মহাসচিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

টুকু জানান, বিএনপিতে ‘এক নেতার এক পদ’ নীতি মেনে নিয়ে এই পদত্যাগ করেছেন তিনি। গত ২৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলনে এই নীতি গৃহণ করা হয়। এরপর ঠাঁকুরগাও জেলা বিএনপির সভাপতির পদ থেকে সরে দাঁড়ান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ৬ আগস্ট রাজধানীতে সংবাদ সম্মেলন করে বিএনপির ৫০২ সদস্যের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করেন ফখরুল। এই কমিটিতে টুকুকে ভাইস চেয়ারম্যান পদ দেয়া হয়েছে।

আগের কমিটিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা টুকু সিরাজগঞ্জ বিএনপির সভাপতির দায়িত্বেও ছিলেন। বিএনপির নেতৃত্বে নতুন নীতিমালা মেনে তাকে যে কোনো একটি পদ ছাড়তে হতো। আর তিনি কেন্দ্রীয় নেতৃত্বে থাকার সিদ্ধান্ত নিয়ে জেলার নেতৃত্ব ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে সিরাজগঞ্জ বিএনপির নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেও সিরাজগঞ্জ বিএনপিতে তারই প্রভাব রয়ে যাচ্ছে। তার তার পদে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে স্ত্রী রুমানা মাহমুদকে। তিনি জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ছিলেন। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে টুকু অযোগ্য ঘোষণার পর সিরাজগঞ্জ সদর আসনে বিএনপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদ সদস্য নির্বাচিত হন রুমানা।

রুমানা জেলা বিএনপির নেতৃত্বে আসার খবর জানার পর বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতারা সকালেই তাকে অভিনন্দন জানিয়েছেন।

নেতা-কর্মীদেরকে ধন্যবাদ জানিয়ে রুমানা বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বকে আরও শক্তিশালী করতে কাজ করবেন তিনি। আন্দোলন-সংগ্রাম বা নির্বাচনে সব মত পার্থক্য ভুলে একহয়ে কাজ করতে বিএনপির নেতা-কর্মীকে অনুরোধও করেন তিনি। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents