৫:৩০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল : লঞ্চ-স্পিডবোট বন্ধ, ফেরি চলাচল সীমিত

বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল : লঞ্চ-স্পিডবোট বন্ধ, ফেরি চলাচল সীমিত

padma  ferry    17.8.16মুন্সীগঞ্জ, ১৭ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বৈরী আবহাওয়ায় উত্তাল হয়ে উঠেছে পদ্মা নদী। এতে দুর্ঘটনা এড়াতে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। মাওয়া-কাওড়াকান্দি রুটে সীমিত আকারে চলছে বড় ফেরি। অন্যদিকে শরীয়তপুরের মাঝিরঘাটের সঙ্গে শিমুলিয়ার নৌযোগাযোগও বন্ধ রয়েছে। এছাড়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটেও বন্ধ আছে লঞ্চ চলাচল।

বিআইডব্লিউটিএর টিআই মো. শাহাদত হোসেন বলেন, পদ্মা উত্তাল হওয়ায় দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে ছোটবড় সবধরনে লঞ্চ ও সি-বোট। আবহাওয়া অনুকূলে এলে লঞ্চ ও সি-বোট চলাচল স্বাভাবিক করা হবে।

তিনি জানান, সীমিতভাবে চলছে ফেরি। মাওয়া-কাওড়াকান্দি রুটে যানবাহন পারাপারে ছোটবড় ১৭টি ফেরি থাকলেও বৈরী আবহাওয়া ও নাব্য সংকটের কারণে আটটি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসির মাওয়া জোনের ব্যবস্থাপক গিয়াস উদ্দীন পাটোয়ারী জানান, বুধবার ভোর থেকে হঠাৎ পদ্মা নদী উত্তাল হওয়ায় স্রোতে ও ঢেউয়ের সঙ্গে পাল্লা দিয়ে চলার অনুপযোগী হয়ে পড়লে সকাল ১০টার পর থেকে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। এতে শিমুলিয়া-কাওড়াকান্দির উভয় পারে পারাপার অপেক্ষায় আটকা পড়েছে কয়েকশ যানবাহন।  এতে দুর্ভোগে পড়তে হয় এ রুটের যাত্রীদের।

দুর্যোগপুর্ন আবহাওয়ায় পাটুরিয়া দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়ায়ও লঞ্চ বন্ধ

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পাটুরিয়া দৌলতদিয়া  ও আরিচা কাজিরহাট নৌরুটেও লঞ্চ চলাচল  বন্ধ  রয়েছে। বুধবার সকাল ১০টার দিকে নৌদুর্ঘটনা এড়াতে গুরুতপূর্ণ এই নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ।

এদিকে  পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় লঞ্চ যাত্রীরা দুর্ভোগে না পড়লেও আরিচা থেকে কাজিরহাট যাওয়ার লঞ্চ যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে পড়েছে।

বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পদ্মা নদীতে প্রবল ঢেউ সৃষ্টি হয়েছে। এ কারণে নৌ দুর্ঘটনা এড়াতে সকাল ১০টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা রাখা হয়েছে।

লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিকল্প পথ হিসেবে ইউটিলিটি ও কেটাইপ ফেরির মাধ্যমে নদী পার হচ্ছে। নদীর প্রবল ঢেউ না কমা পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে। এমনটা জানান বিআইডব্লিউটিএর কর্মকর্তা শফিকুল ইসলাম।

জানা গেছ,পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে ছোট বড় মোট ৩৫টি লঞ্চ চলাচল করে। এরমধ্যে চারটি ফেরির ফিটনেস না থাকায় স্ব স্ব ঘাটে নৌঙ্গর করা অবস্থায় রয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ফেরির মাধ্যমে লঞ্চযাত্রী পারাপার করা হচ্ছে। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents