৯:১৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / জঙ্গিরা আল্লাহর নাম মুখে নিয়ে মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে কলুষিত করছে : ভূমিমন্ত্রী

জঙ্গিরা আল্লাহর নাম মুখে নিয়ে মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে কলুষিত করছে : ভূমিমন্ত্রী

land-minister   16.1.15ঢাকা, ১৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ।

তিনি বলেন, জঙ্গিরা আল্লাহর নাম মুখে নিয়ে মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে কলুষিত করছে। ইসলামের নামে কেউ যাতে সন্ত্রাস না চালাতে পারে সেদিকে সকলকে সোচ্চার হতে হবে।

ভাষা আন্দোলন, স্বাধিকার আন্দোলন, ২১ দফা, ৬ দফা, ১১ দফা, স্বায়ত্তশাসন ও মুক্তিযুদ্ধের সফল অন্যতম নায়ক হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ইতিহাস বক্তারা আলোচনায় তুলে ধরেন।

ভূমিমন্ত্রী বলেন, গণতন্ত্রের শত্রু তথাকথিত জঙ্গিবাদীরা বাংলাদেশকে অকার্যকর করতে চায়। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা বাংলাকে আফগান বানাতে চায়, সিরিয়া বা ইরাক বানাতে চায়। কখনো তা সম্ভব নয়। হিযবুত তাহরির, হরকাতুল জিহাদ, আইএস বিভিন্ন নাম দিয়ে জঙ্গি ও সন্ত্রাসী কাজ চালাচ্ছে স্বাধীনতাবিরোধী এক অশুভ চক্র।

তিনি বলেন, সরকার জঙ্গিবাদ, খুনি, চাঁদাবাজ, চোর ডাকত দলের লোকদের ধরছে। তিনি প্রত্যেক পিতা মাতাকে সন্তানের প্রতি বিশেষ নজর দেওয়ারও আহ্বান জানান।

তিনি বলেন, সারা বাংলার মানুষ এখন ঐক্যবদ্ধ। শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

মন্ত্রী বলেন, বিশ^মানের নেতা জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন শোসিতের পক্ষের। বঙ্গবন্ধুর স্বপ্ন, আদর্শ, দর্শন ও ভিশন দিয়ে গেছেন বাঙালি জাতির মাঝে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো করে যাচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

ভূমি সচিব মেছবাহ উল আলমের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক শেখ আবদুল আহাদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম হোসেন, ভূমি আপীল বোর্ডের সদস্য ড. কবীর এম. আশরাফ আলম ও ভূমিমন্ত্রণালয়ের যুগ্মসচিব মুক্তিযোদ্ধা এ.ইউ.এস.এম. সাইফুল্লাহ বক্তব্য রাখেন।

ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হলে দেশ আরো সামনের দিকে এগিয়ে যাবে। তিনি শোককে শক্তিতে রূপান্তরের আহ্বান জানান।

ভূমি সচিব মেছবাহ উল আলম বলেন, দীর্ঘ সময় মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে দেওয়া হয়নি। মানুষের কল্যাণে সকলকে সুন্দর বাংলাদেশ গড়ে তোলার কাজে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents