৮:৫৬ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজবাড়ীর বালিয়াকান্দী উপজেলার খবর

রাজবাড়ীর বালিয়াকান্দী উপজেলার খবর

সোহেল রানা-বালিয়াকান্দি (রাজবাড়ী), ১৪ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

বালিয়াকান্দি প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময়

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দারের সাথে রবিবার দুপুরে মতবিনিময় করেছেন বালিয়াকান্দি প্রেস ক্লাবের সাংবাদিকরা।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মতবিনিময়কালে নবাগত উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, উপজেলা ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সভাপতি আতিয়ার রহমান, সাধারন সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শহিদুল আলম মিয়া মিলন, সাংবাদিক এস এম রাহাত হোসেন ফারুক, পারভেজ মিয়া, আমিরুল হক, রুহুল আমিন বুলু, নুর আলম সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

নবাগত উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার মতবিনিময় কালে উপজেলার সার্বিক উন্নয়ন ও সেবা প্রদানে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে

সিভিল সার্জনের অভ্যর্থনা কর্মকর্তা-কর্মচারীদের অবসর বদলী জনিত বিদায় সংবর্ধনা প্রদান

b.kandi helth complx 14.8.16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে রবিবার দুপুরে রাজবাড়ীর নবাগত সিভিল সার্জন ডাঃ রহিম  বক্সের অভ্যর্থনা এবং কর্মকর্তা-কর্মচারীদের অবসর জনিত ও বদলী জনিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুফিয়া ইয়াসমিনের সভাপতিত্বে রফিকুল ইসলাম রানার পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী সিভিল সার্জন ডা. মুহাম্মদ আঃ রহিম বক্স। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বালিয়াকান্দি প্রাক্তন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিয়াউল হোসেন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. অশোক কুমার মোদক, মেডিকেল অফিসার ডা. ফারুক হোসেন, ডা. সরোজ কুমার মন্ডল, ডা. তোজাম্মেল হোসেন, পরিসংখ্যানবিদ কামরুজ্জামান কামাল, আরিফুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স নমিতা মন্ডল, পরিদর্শক আঃ রশিদ মৃধা, স্বাস্থ্য সহকারী জাকির হোসেন, আবু সায়েম প্রমুখ। পরে বদলী ও অবসরজনিত কারণে ডা. মোঃ জিয়াউল হোসেন, ডা. আব্দুর রহমান সেলিম, ডা. রেজওয়ানা শারমিন, তোজাম্মেল হোসেন, অধির কুমার রায়, গীতা রানী, আবু তালেব, হারেজ আলী, তালেবুর রহমান, রুমিনা ইয়াসমিন, একলাছ উদ্দিন, রহিমা খাতুন, রিয়াজুল ইসলাম, কবির শিকদার, শিল্পী জমারদারনীকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

বালিয়াকান্দি জনতা ব্যাংকে মহিলার নিকট থেকে ৩২ হাজার টাকা নিয়ে প্রতারক চম্পট

b.kandi bank 14.8.16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সদরের জনতা ব্যাংক শাখায় রবিবার সকালে এক মহিলার নিকট থেকে ৩২ হাজার টাকা হাতিয়ে চম্পট দিয়েছে এক প্রতারক। প্রতারনার শিকার মহিলার নাম বর্ণ রায়। তার পিতার নাম সুকুমার রায়। বাড়ী উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাইকুড়ি গ্রামে।

প্রতারনার শিকার বর্ণ রায় জানান, তিনি বালিয়াকান্দি জনতা ব্যাংক শাখায় এসে তার একাউন্ট থেকে ৫০ হাজার টাকা উত্তোলন করেন। এসময় পাশে থাকা ব্যাক্তির নিকট ১হাজার টাকার নোট চাইলে তিনি ৫০ হাজার টাকা গণনা করে দেন। পরে কাটা টাকা আছে এ কথা বলে টাকা নিয়ে ১৮ হাজার টাকা ফেরত দিয়ে ৩২ হাজার টাকা নিয়ে ওই প্রতারক দ্রুত সটকে পড়ে। টাকা নিয়ে তার সন্দেহ হলে গণনা করে দেখতে পায় ১৮ হাজার টাকা। তবে ওই প্রতারকের ফুটেজ জনতা ব্যাংকে রয়েছে।

বালিয়াকান্দিতে সড়কে ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ

b.kandi jamalpur 14.8.16দীর্ঘদিনেও সড়ক নির্মান না হওয়ার কাদা মাটির মধ্যে দিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছে সাধারন মানুষ ও স্কুল-কলেজে পড়–য়া শিক্ষার্থীরা। সড়ক নির্মানের জন্য দাবী জানিয়ে আসলেও সড়কের নির্মান কাজ না হওয়ায় রবিবার সকালে ওই সড়কে ধানের চারা অভিনব প্রতিবাদ জানিয়েছে । এ অভিনব প্রতিবাদ জানিয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের রহমতপুর এলাকার বাসিন্ধারা।

কাছেদ মন্ডল, রবিউল, করিম, শাহজাহান, সালাম, কুদ্দুস জানান, উপজেলার জামালপুর ইউনিয়নের বালিয়াকান্দি-জামালপুর সড়কের রহমতপুর থেকে ঘোড়াদাহ ও সৌলের বিল পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়ক কাচা থাকার কারণে প্রতিবছর বর্ষা মৌসুমে রহমতপুর, বেতাঙ্গা, কুমোদদিয়া গ্রাম এলাকার কৃষক, শিক্ষার্থী ও সাধারন মানুষকে দুর্ভোগ পোহাতে হয়। ওই সড়ক দিয়ে প্রতিনিয়ত সৌলের বিল ও ঘোড়াদাহ বিলের ফসল কৃষকরা ঘরে তোলে। কাদা-মাটির রাস্তার কারণে বিভিন্ন ধরনের গাড়ী চলাচলের ফলে চলাচলের অনুয়োপযোগী হয়ে পড়েছে।

তারা আরো জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে রাস্তার দাবী জানিয়ে আসলেও তার কাজের কাজ কিছুই হয়নি। রাস্তাটি না হওয়ায় রাগে ও ক্ষোভে কৃষক, শিক্ষার্থীসহ লোকজন প্রতিবাদ সরুপ রাস্তায় ধানের চারা রোপন করেছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে প্রস্তুতি সভা

b.kandi baharpur 14.8.16রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শনিবার সকালে বহরপুর ইউনিয়ন পরিষদে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য রেজাউল করিমের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তৃতা করেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ হারুন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আঃ মান্নান খান, বহরপুর ইউনিয়ন সন্ত্রাস ও নাশকতা কমিটির সদস্য সচিব আইয়ুব হোসেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও বহরপুর বাজার বনিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, আঃ সালাম মন্ডল, দলিল উদ্দিন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান তুহিন, আঃ মালেক খান, মনির হোসেন, আঃ রাজ্জাক মোল্যা প্রমুখ। এসময় উপজেলা ও বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।

b.kandi event 14.8.16বালিয়াকান্দিতে শোক দিবস উপলক্ষে স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে শোক দিবস উপলক্ষে স্কুল-কলেজের শিক্ষার্থীদের রচনা, চিত্রাংকন, কবিতা আবৃতি ও বঙ্গবন্ধুর উপর বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার এসব প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের বাছাই করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক হোসেন, সহকারী শিক্ষা অফিসার জামাল উদ্দিন আহম্মেদ, উপজেলা ইন্সটেক্টর বজলুর হকসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন। এ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বালিয়াকান্দিতে ৩টি মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল স্মৃতি ডিজিটাল ল্যাব উদ্বোধন

b.kandi digital lab 14.8.16সারা দেশে একযোগে মাধ্যমিক বিদ্যালয়ে শনিবার শেখ রাসেল স্মৃতি ডিজিটাল ল্যাব ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাব উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল স্মৃতি ডিজিটাল ল্যাব উদ্বোধন শেষে আলোচনা সভা প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, থানার অফিসার ইনচার্জ মোঃ জাহিদুল ইসলাম পিপিএম, বালিয়াকান্দি সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ, বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের সদস্য ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নু, শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ। এসময় স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন। অপরদিকে ইসলামপুর ইউনিয়নের রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয় ও রাজধরপুর উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল স্মৃতি ডিজিটাল ল্যাবের উদ্বোধন উপলক্ষে পৃথক পৃথক আলোচনা সভা হয়। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদসহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents