৬:৪৬ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / আইন-আদালত / হাসনাত-তাহমিদকে গ্রেপ্তার দেখিয়ে আবার রিমান্ড চাওয়া হচ্ছে : মনিরুল ইসলাম

হাসনাত-তাহমিদকে গ্রেপ্তার দেখিয়ে আবার রিমান্ড চাওয়া হচ্ছে : মনিরুল ইসলাম

hasnat & thamid    13.8.16ঢাকা, ১৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরের সামনে ঢাকা মহানগর পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, গুলশানের অভিজাত রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় হাসনাত করিমকে এবং  ৫৪ ধারায় তাহমিদ হাসিব খানকে গ্রেপ্তার দেখিয়ে আবার রিমান্ড চাওয়া হচ্ছে।

এর আগে ৪ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গুলশানের তেজগাঁও লিঙ্ক রোড থেকে হাসনাত করিমকে এবং বসুন্ধরার জি ব্লকের সামনে থেকে তাহমিদকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। পরদিন তাদের দুজনকে আদালতে তুলে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশের বিশেষ শাখাটি।

বেসরকারি বিশ্ববিদ্যলয় নর্থ সাউথের সাবেক শিক্ষক হাসনাত করিম এবং কানাডা-প্রবাসী তাহমিদ হাসিব খান গত ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার সময় সেখানে ছিলেন। পরদিন কমান্ডো অভিযানে সেখান থেকে যে ৩২ জনকে জীবিত উদ্ধার করে গোয়েন্দা হেফাজতে নেওয়া হয়, তাদের মধ্যে হাসনাত করিম ও তাহমিদও ছিলেন।

তবে জিম্মি থাকার সময় হাসনাত-তাহমিদের সঙ্গে জঙ্গিদের আচরণ এবং তাদের বিভিন্ন ছবি মিডিয়ায় ফলাও হলে তাদের নিয়ে পুলিশের সন্দেহ তৈরি হয়।

জিম্মি মুক্তির পর জিজ্ঞাসাবাদ শেষে অন্যরা ফিরে গেলেও হাসনাত ও তাহমিদকে ছাড়া হয়নি বলে অভিযোগ করে আসছিল তাদের পরিবার। তবে পুলিশ বরাবরই বলে এসেছে হাসনাত তাদের কাছে নেই।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মো. ছানোয়ার হোসেন ঢাকাটাইমসকে বলেন, তাদের আবার রিমান্ডে নেওয়া হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents