৮:৫৩ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রত্যেক গৃহহীনই ঘর-বাড়ি পাবে : কক্সবাজারে ভূমিমন্ত্রী

প্রত্যেক গৃহহীনই ঘর-বাড়ি পাবে : কক্সবাজারে ভূমিমন্ত্রী

land ministar2    12.8,16কক্সবাজার, ১২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে কক্সবাজার জেলা পরিষদ কার্যালয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবাসহ ওষুধ বিতরণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, এ বছরেই ১০ হাজার ঘর বাড়ি গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৭ সালের মধ্যে আরও ৫০ হাজার ঘরবাড়ি নির্মাণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক গৃহহীনই ঘর-বাড়ি পাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার জেলা পরিষদ এ সেবা কেন্দ্রটি চালু করেছে।

‘দারিদ্র্যের বিরুদ্ধে প্রধানমন্ত্রী’র যুদ্ধ ঘোষণা-মোকাবেলায় দেশের আর্থ-সামাজিক উন্নয়নে’ মন-প্রাণ দিয়ে কাজ করার জন্যও ভূমিমন্ত্রী সকলের প্রতি আহ্বান জানান।

‘প্রধানমন্ত্রী একটি মানুষকেও গৃহহীন ও ভূমিহীন রাখবেন না উল্লেখ করে শামসুর রহমান শরীফ বলেন,‘আগস্ট মাস শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু এদেশে নয়, পৃথিবীর ইতিহাসে এক নৃশংস ও ঘৃণ্যতম হত্যাকান্ড এটি।’ বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ বিতরণ জনহিতৈষী কাজ। এজন্য তিনি এর আয়োজকদের ধন্যবাদ জানান।

ভূমি মন্ত্রী বলেন, দেশের মানুষ চিকিৎসা সেবা বঞ্চিত থাকলে এদেশ সোনার বাংলা হবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন এ কথা উল্লেখ করে তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার অঙ্গিকারাবদ্ধ।

জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ আজ মালয়েশিয়ার চেয়েও উন্নত রাষ্ট্রে পরিণত হতো বলে তিনি দাবি করেন।

ভূমিমন্ত্রী বলেন, এদেশের ভূমিহীন কৃষককে কৃষি খাস জমি প্রদান অব্যাহত রাখবে সরকার। তিনি জানান, মৎস্য আহরণ করে, মৎস্য বিক্রয় করে যারা জীবিকা চালায় তাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সরকার বঙ্গবন্ধুর ‘জাল যার জলা তার’ নীতি অনুসরণে জলমহাল ব্যবস্থাপনা নীতিমালার মাধ্যমে জলমহাল বন্দোবস্ত প্রদান অব্যাহত রেখেছে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্ত্রী মেডিসিন সেবা কেন্দ্রের বুথ ও রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণ কার্যক্রম ঘুরে দেখেন।
আয়োজকদের সূত্রে জানা গেছে, গরীব ও দুঃস্থ লোকদের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণ আগস্ট মাসব্যাপী চলবে। এ সেবা কেন্দ্র থেকে শোকের মাস আগস্টে এক হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পাবনার জেলা প্রশাসক আলী হোসেন, কক্সবাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ দলের অসংখ্য নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents