৭:৪৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / জঙ্গী ও সন্ত্রাসীরা দেশের শত্রু, সামাজিকভাবে এদের প্রতিহত করতে হবে : অর্থমন্ত্রী

জঙ্গী ও সন্ত্রাসীরা দেশের শত্রু, সামাজিকভাবে এদের প্রতিহত করতে হবে : অর্থমন্ত্রী

muhit syt    12.8,16সিলেট, ১২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার সকালে সিলেটে মুক্তিযোদ্ধা সংসদ সিলেট ইউনিট কমান্ডের কার্যালয় ভবন উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল-মাল আবদুল মুহিত এমপি মুক্তিযোদ্ধাদের জঙ্গী ও সন্ত্রাসীদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, জঙ্গী ও সন্ত্রাসীরা দেশের শত্রু, সামাজিকভাবে এদের প্রতিহত করতে হবে।

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবসময় মুক্তিযোদ্ধাদের পাশে আছেন। মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকার কাজ করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি মন্তব্য করেন।

আগস্ট বাঙালি জাতির জীবনের সবচেয়ে শোকাবহ মাস উল্লেখ করে তিনি বলেন, আমরা সকলেই জানি এই মাসে বিপথগামীরা আমাদের জাতির পিতাকে হত্যা করে। তিনি বেঁচে থাকলে দেশ আরো অনেক দূর এগিয়ে যেতে পারতো।

মুক্তিযুদ্ধে সিলেটের অবদান প্রসঙ্গে তিনি বলেন, সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানী, মেজর জেনারেল সি আর দত্ত মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন।

দেশের বেশিরভাগ মানুষ মনে-প্রাণে মুক্তিযুদ্ধের সপক্ষে ছিলো। তারা যে যেভাবে পেরেছে সেভাবে নিজেদের দায়িত্ব পালন করেছে।

অর্থমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা সরাসরি অংশগ্রহণ করেছেন তাদেরকে সমীহ করা উচিত। আর ২০-২৫ বছর পর দেশে হয়ত মুক্তিযোদ্ধাদের খুঁজে পাওয়া দুষ্কর হবে।বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় বীর মুক্তিযোদ্ধাদের পাশে আছেন। মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকার কাজ করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

মন্ত্রী জানান তিনি যদিও অস্ত্র হাতে সরাসরি মুক্তিযুদ্ধ করেননি তবে নিজেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করেন। কারণ মুক্তিযুদ্ধের সময় তিনি এদেশের পক্ষে জনমত গড়ে তুলতে কাজ করেছেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের কমান্ডার ভবতোষ বর্মণ রানার সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার আব্দুল খালিকের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, মহিলা আওয়ামী লীগ নেত্রী নাজনিন হোসেন, ওএম এ বাসিত প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents