১০:১৭ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের বড় বাজার যুক্তরাষ্ট্র : মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট

বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের বড় বাজার যুক্তরাষ্ট্র : মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট

 barnikat   11.8.16

ঢাকা, ১১ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনের মিলনায়তনে পোশাক শিল্প নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিজিএমইএ পরিচালনা বোর্ডের মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে  বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের বড় বাজার যুক্তরাষ্ট্র। আমরা যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করিনি। আমরা তাদেরকে বলেছি, বাংলাদেশে আসুন এবং  বিনিয়োগ করুন।  ঢাকা সফরের সময় তাদেরকে কেবল  সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের উন্নয়নে যুক্তরাষ্ট্র সরকার সব ধরনের সহযোগিতা অব্যহত রাখবে। বিশেষ করে নিরাপত্তা ইস্যুতে অগ্রাধিকার দেয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রের আগ্রহ রয়েছে। শ্রমিকদের নিরাপত্তার পাশাপাশি এখাতে বিদেশি বিনিয়োগকারীদের নিরাপত্তার ব্যাপারটাও গুরুত্বের সঙ্গে দেখতে হবে। যাতে করে স্বাচ্ছন্দ্যে বিদেশি বিনিয়োগকারীরা এদেশে চলাফেরা করতে পারে।

নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্র সরকারের প্রসঙ্গে টেনে রাষ্ট্রদূত বার্নিকাট বলেন, আমরা সবসময় বলে আসছি শ্রমিকদের অধিকার অক্ষুণ্ন রাখতে। সেইসঙ্গে এখানে নিরাপত্তা ইস্যুটিও জড়িত। সন্ত্রাসী ও জঙ্গিবাদ যুক্তরাষ্ট্র প্রশ্রয় দেয় না। তাই জঙ্গিবাদ দমনে যুক্তরাষ্ট্র বাংলাদেশ সরকারকে সব ধরনের সহযোগিতা করবে।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, তৈরি পোশাক শিল্পে ব্যবসা বাড়ানোর জন্য বিজিএমইএ বিদেশি কূটনীতিকদের সঙ্গে ধারাবাহিকভাবে বৈঠক করে আসছে। এরই অংশ হিসেবে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের আয়োজন করা হয়েছে। এই বৈঠকে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। যার মধ্যে রয়েছে- পোশাক কারখানার ডাটাবেজ তৈরি, প্রত্যেকটি কারখানার নিরাপত্তা বিধানে কমিটি গঠনসহ পোশাক খাতে বিদেশি বিনিয়োগকারীদের নিরাপত্তা ইস্যু ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাসের অন্যান্য কর্মকর্তা এবং বিজিএমইএ নেতারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents