১০:৫২ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / আইন-আদালত / ঋণ জালিয়াতি ও দুর্নীতি মামলায় মুন গ্রুপের মালিক মিজান ৩দিনের রিমান্ডে

ঋণ জালিয়াতি ও দুর্নীতি মামলায় মুন গ্রুপের মালিক মিজান ৩দিনের রিমান্ডে

mijan kollayanpur   11.8.16ঢাকা, ১১ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জালিয়াতির মাধ্যমে ঋণ নেয়ার দুর্নীতি মামলায় দৈনিক বর্তমানের প্রকাশক, সম্পাদক এবং মুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ জামান এই রিমান্ড মঞ্জুর করেন।

দুপুরে আদালতে হাজির করে মিজানুর রহমানের ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক বেনজির আহম্মদ। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার রাতে রাজধানীর ধানমন্ডি থেকে মিজানকে গ্রেপ্তার করে দুদকের উপ-পরিচালক বেনজির আহম্মদ।

উল্লেখ্য, গত ৩০ জুন অগ্রণী ব্যাংকের এমডি সৈয়দ আবদুল হামিদকে অপসারণ করে ডিএমডি মিজানুর রহমান খানকে ভারপ্রাপ্ত এমডি করে বাংলাদেশ ব্যাংক। ওইদিনই মিজানুর রহমান খান, উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. আখতারুল আলম ও সহকারী মহা-ব্যবস্থাপক মো. শফিউল্লাহকে এ মামলায় গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের আদালতে পাঠানো হলে আদালত কারাগারে পাঠায়। গত ৪ আগস্ট মিজানুর রহমান খানের জামিন মঞ্জুর করে মহানগর দায়রা জজ আদালত।

উল্লেখ্য, মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে মুন গ্রুপকে ১০৮ কোটি টাকা ঋণ দেওয়ার অভিযোগে অগ্রণী ব্যাংকের এমডি সৈয়দ আবদুল হামিদ, ডিএমডি মিজানুর রহমান খান, মুন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মিজানুর রহমানসহ আট কর্মকর্তার বিরুদ্ধে গত ৩০ জুন মামলাটি করে দুদক।

রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড-সংলগ্ন ৫৫৫ নম্বর প্লটে মুন গ্রুপের মালিক মিজানুর রহমানের বৈধ মালিকানা ছিল না। মিজানুর রহমানের বিরুদ্ধে জমির মালিক শেখ মো. জয়নাল আবেদীন ও শেখ মো. আবদুল গণির মামলা এখনো চলমান। তাছাড়া রাজউক অনুমোদিত বৈধ নকশাও ছিল না। বিতর্কিত ওই জমিতে নির্মাণাধীন একটি ভবনের অস্বাভাবিক নির্মাণ ব্যয় ও আয় দেখিয়ে মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে মুন গ্রুপকে ১০৮ কোটি টাকা ঋণ দেয় ব্যাংক। মঞ্জুর হওয়া ঋণ থেকে পর্যায়ক্রমে ৯৪ কোটি ৮০ লাখ টাকা তুলে নিয়ে ব্যাংক তথা রাষ্ট্রের ওই পরিমাণ অর্থ আসামিরা আত্মসাৎ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents