৬:২৭ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / ২০ দলীয় জোট ছাড়ার হুমকি এলডিপি নেতার

২০ দলীয় জোট ছাড়ার হুমকি এলডিপি নেতার

ldp shadat selim  10.8.16ঢাকা, ১০ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির জঙ্গিবাদ বিরোধী কনভেনশনে  জোট সম্প্রসারণের নামে গুহা থেকে খুঁজে এনে কোনো দলকে জোটে নেয়া হলে এলডিপি ২০ দলে থাকবে না-বিএনপিকে সাফ জানিয়ে দিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

তিনি বলেন, ‘বিশেষ উদ্দেশ্যকে সামনে রেখে প্রথমে চারদল পরে ২০ দলীয় জোট করা হয়।কিন্তু দেশের সার্বিক পরিস্থিতিতে ও সময়ের প্রেক্ষাপটে যদি জোট সম্প্রসারণ করতে হয় সেটা করা যাবে। কিন্তু জোট সম্প্রসারণের কথা বলে যদি ডাইনোসরের মতো  গুহা থেকে খুঁজে কাউকে সামনে এনে নসিহত করার চেষ্টা করা হলে এলডিপি জোটে থাকবে না, থাকবে না। ’

এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান এতে সভাপতিত্ব করেন।

প্রসঙ্গত, ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি, জামায়াতে ইসলামী, ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপিকে নিয়ে চারদলীয় জোট গঠিত হয়। ওই নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করে বিএনপি।

পরবর্তিতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করতে ২০১২ সালের ১৮ই এপ্রিল চারদলীয় জোটের কলেবর বাড়িয়ে কর্নেল অলি আহমেদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টিসহ (এলডিপি) অন্যান্য দল নিয়ে ১৮ দলীয় জোট গঠিত হয়। পরে জাতীয় পার্টি (কাজী জাফর) ও সাম্যবাদী দল এ জোটে যোগ দিলে তা ২০ দলীয় জোটে পরিণত হয়। এরপর থেকে জোটবদ্ধভাবেই চলছে সরকারবিরোধী আন্দোলন কর্মসূচি।

সম্প্রতি গুলশান ও শোলাকিয়া হামলার পর বিএনপি চেয়ারপারসন জঙ্গি দমনে জাতীয় ঐক্যের ডাক দেন। সরকারি দলসহ সকল রাজনৈতিক দলকে এতে আমন্ত্রণ জানালেও জামায়াত থাকার কারণে বিএনপির সঙ্গে কোনো ঐক্য হবে না বলে ঘোষণা দিয়েছে সরকারি দল।

বিএনপির পক্ষ থেকে দুই জোটের বাইরে থাকা রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ শুরু করে। তবে বেশিরভাগ দলই জামায়াত থাকায় বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশ নিতে আপত্তির কথা জানিয়েছেন।

ইতিমধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে দলের নেতাদের নিয়ে সাক্ষাত করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রধান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। তবে তিনি বৈঠক শেষে জানিয়েছেন, জামায়াত থাকলে কোনোদিন তিনি বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশ নিবেন না।

জোটকে বাইরে রেখে বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া শুরু হতে পারে বলে গণমাধ্যমে খবর আসছে। এসব বিষয়ের দিকে ইঙ্গিত করে বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করলেন শাহাদাত হোসেন সেলিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, দেশে কোনো নাগরিকের নূন্যতম নিরাপত্তা নেই। আর আমরা যারা রাজনীতি করি আমাদের সরকার মাত্র সাড়ে তিন হাত (কবর) জায়গার নিরাপত্তা দিতে চায়। সেটাই মেনে নিলাম। লড়াই চলছে, লড়াই চলবে। আপোষ হবে না।

তিনি বলেন, যদি জঙ্গিবাদ হিসেবে কাউকে চিহ্নিত করতে হয় তা হলো ভারতের তাবেদার বাংলাদেশের বর্তমান সরকার। তারা হলো জঙ্গির উৎস।

জামায়াত ছাড়লে বিএনপির সঙ্গে ঐক্য হতে পারে সরকারি দলের পক্ষ থেকে আসা এমন বক্তব্যের সমালোচনা করে প্রধান বলেন, ‘আমি কার সঙ্গে জোট করবো, কার সঙ্গে করবো না সেটা আমাদের বিষয়। এ নিয়ে আপনারা কেন কথা বলছেন। সরকার জামায়াতকে নিষিদ্ধ না করে জিইয়ে রেখে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যের ক্ষেত্রে বিভেদ সৃষ্টি করছে বলেও অভিযোগ করেন সাবেক এই ছাত্রলীগ নেতা। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents