৫:৪৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / একাত্তর ও পঁচাত্তরের খুনীদের আর ক্ষমতায় আসতে দেওয়া হবে না : মোহাম্মদ নাসিম

একাত্তর ও পঁচাত্তরের খুনীদের আর ক্ষমতায় আসতে দেওয়া হবে না : মোহাম্মদ নাসিম

nasim 06.11.15ঢাকা, ০৮ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম এবং শহীদ শেখ কামালের ৬৭তম জম্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, যারা জঙ্গী হামলাকে রক্তাক্ত অভ্যুত্থান এবং হামলার পর সরকারের পদত্যাগ দাবি করে নির্বাচন দাবি করে তাদের সাথে আওয়ামী লীগের কোন ঐক্য হতে পারে না।

মোহাম্মদ নাসিম বলেন, রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারীতে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গীদের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানিয়েছিলেন। আর বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এ হামলাকে রক্তাক্ত অভ্যুত্থান হিসেবে উল্লেখ করেছেন।

তিনি বলেন, কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামায়াতে জঙ্গি হামলার পর বেগম খালেদা জিয়া ঈদ শুভেচ্ছার নামে নতুন শাড়ী পড়ে সরকারকে পদত্যাগ করে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন। আর তার এ ধরনের দাবির মাধ্যমে প্রমাণ হয়, জঙ্গী হামলার সাথে নির্বাচনের সম্পর্ক রয়েছে।

বেগম খালেদা জিয়াকে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, যে নেত্রী দেশী-বিদেশী নিরীহ মানুষ হত্যাকে রক্তাক্ত অভ্যুত্থান হিসেবে উল্লেখ করেন এবং পবিত্র ঈদে জামাতে জঙ্গী হামলার পর রঙ্গীন শাড়ী পড়ে সরকারের পদত্যাগ দাবি করেন সেই নেত্রীর সাথে আওয়ামী লীগের কোন ঐক্য হতে পারে না।

তিনি বলেন, যে সকল তরুন জঙ্গিবাদের দিকে ঝুঁকছে তাদের সে পথ থেকে ফিরিয়ে আনার দায়িত্ব নিতে হবে ছাত্রলীগের নেতা-কর্মীদের। আর যারা ফিরে আসবে না তাদের স্থান হবে আঞ্জুমান মফিদুল ইসলামে।

এ বিষয়ে নাসিম আরো বলেন, যে সকল বিপথগামী তরুন জঙ্গিবাদের শিকার হয়ে নিহত হয়েছে তাদের লাশ গ্রহণ করেন না তাদের পিতা-মাতারা। একজন সন্তানের জন্য এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না।

মোহাম্মদ নাসিম বলেন, একাত্তর ও পঁচাত্তরের খুনীদের আর ক্ষমতায় আসতে দেওয়া হবে না। তাদের রাজনীতি এবং নির্বাচনের মাঠে পরাজিত করা হবে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব সম্পকে মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গমাতা বেগম মুজিবকে অনেক বার অনেক কাছ থেকে দেখেছি। জাতীয় চারনেতার পরিবারের একজন সদস্য হওয়ায় বঙ্গবন্ধুর পরিবার এবং আমাদের পরিবার কিভাবে চলত তা জানতাম। সে কথা মনে হলে এখনও চোখে জল চলে আসে।

তিনি বলেন, বেগম মুজিব যেভাবে অনুপ্রেরণা দিয়ে বঙ্গবন্ধুকে এগিয়ে নিয়েছেন জাতি তা চিরদিন স্মরণ করবে। আর বেগম মুজিব ছাড়া বঙ্গবন্ধুর জীবন অসম্পূর্ণ।

শহীদ শেখ কামাল সম্পর্কে নাসিম বলেন, শেখ কামাল বেঁচে থাকলে আওয়ামী লীগের নেতৃত্ব দিতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের সাথে শেখ কামালের চেহারার মিল রয়েছে। তার মধ্যে শেখ কামালের প্রতিচ্ছবি দেখতে পাওয়া যায়।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি।

সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents