১:১৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে জঙ্গিবাদকে হটাতে হবে : আইজিপি

সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে জঙ্গিবাদকে হটাতে হবে : আইজিপি

samim    6.8.16ঢাকা, ০৬ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে দৈনিক আমার কাগজ এর ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে ‘প্রেক্ষিত জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন : কমিউিনিটি পুলিশিং ও গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) কেএম শহীদুল হক বলেছেন, পুলিশ বাহিনী মনোবল অক্ষুন্ন রেখে জঙ্গিবাদ প্রতিরোধে সর্বশক্তি নিয়োগ করেছে।

আইজিপি বলেন, জঙ্গিবাদ বহুমাত্রিক সামাজিক সমস্যা বিধায় সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে জঙ্গিবাদকে হটাতে হবে। এর জন্য পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে সবার আগে।

প্রধান আলোচক কেএম শহীদুল হক বলেন, দেশের তারুন্যের বহুমুখী বিকাশ ঘটছে ইনফরমেশন কমিউনিকেশন ও টেকনোলজি (আইসিটি) সেক্টরে। কতিপয় তরুন সমাজ ব্লগিং এর মাধ্যমে মুক্তচিন্তার নামে ধর্মীয় উগ্রতা ছাড়াচ্ছে কোন কোন ক্ষেত্রে। যা নাকি আমাদের সমাজ মেনে নিতে পারে না। আবার জঙ্গিরা মানুষকে হত্যা করছে ধর্মীয় উগ্রতার নামে। তাও কোন সভ্য সমাজ মেনে নিতে পারছে না।

igp shohidul    6.8.16আইজপি বলেন, তরুন সমাজকে কে বা কারা ধর্মীয় উগ্রতার দিকে টানছে ও মদদ দিচ্ছে তা আমাদেরকে খুঁজে বের করতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃত জঙ্গিদের জিজ্ঞাসাদের সময় জঙ্গিরা পুলিশকে জানায় মৃত্যুবরণ করতে তারা প্রস্তুত কিন্তু কোন তথ্য দিতে প্রস্তুত নয়। জঙ্গিরা ভুল পথে গেছে তা তারা মানতে নারাজ।’

আইজিপি জঙ্গিদের মদদদাতা, অর্থের যোগানদাতা ও আশ্রয়দাতাদের তথ্য পুলিশকে দিতে আহ্বান জানিয়ে বলেন, তথ্য দাতাদের পরিচয় গোপন রাখা হবে এবং তথ্য প্রদানকারীর সব রকম নিরাপত্তা দেয়া হবে।

তিনি পুলিশ কর্তৃক জঙ্গিদের মদদদাতা হিসেবে তামিম চৌধুরী ও মেজর (বরখাস্তকৃত) জিয়াকে ধরিয়ে দিতে জনগণের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, গুলশান ঘটনার পর সমাজ জেগে উঠেছে। যার যার অবস্থান থেকে জঙ্গিবাদ প্রতিরোধে কাজ করতে হবে সেখানে একত্রে কাজ করতে হবে এমন দরকার নেই।

আইজিপি বলেন, জঙ্গিবাদের বিষয়ে বিশেষ কোন রাজনৈতিকদল যদি মনে করেন এটা সরকাররের একার সমস্যা তা হলে তারা ভূল করবেন।

তিনি বলেন, জঙ্গিবাদ হলো মুসলিম ও ইসলামের বিরুদ্ধে ইহুদি এবং নাসারাদের ষড়যন্ত্র। এটা মোকাবেলায় দেশ ও জাতিকে এক হয়ে পথে নামতে হবে। জঙ্গিবাদের মূল উৎপাটন করতে হবে।

দৈনিক আমার কাগজের সম্পাদক মন্ডলীর সভাপতি মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব শ্যামসুন্দর সিকদার, প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী, বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, টঙ্গি এরশাদনগর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কামালউদ্দিন প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাব সভাপতি শফিকুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক আমার কাগজ এর ভারপ্রাপ্ত সম্পাদক ফজলুল হক ভুইয়া রানা। প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক আশফাকুজ্জামান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents