৮:২৮ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ৪০ জেলায় ডিসি নিয়োগ : সাক্ষাৎকার নেয়া শেষ, গোয়েন্দা প্রতিবেদন এলেই নিয়োগ

৪০ জেলায় ডিসি নিয়োগ : সাক্ষাৎকার নেয়া শেষ, গোয়েন্দা প্রতিবেদন এলেই নিয়োগ

govt logo1 14.1.15ঢাকা, ১৭ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জেলা প্রশাসক (ডিসি) পদে নতুনদের সাক্ষাৎকার নেয়া শেষ হয়েছে । ৪০ জেলায় নিয়োগ দিতে এখন গোয়েন্দা প্রতিবেদনের অপেক্ষায় সরকার। প্রতিবেদন হাতে পেলে আগামী নভেম্বর ও ডিসেম্বরে এই নিয়োগ চূড়ান্ত করতে চায় সরকার।
মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরে গত ১৭ ও ১৮ সেপ্টেম্বর দুই দিনব্যাপী নতুন জেলা প্রশাসক নিয়োগ দিতে ১২৭ উপসচিবকে সাক্ষাতকার নেয়া হয়।
জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, ১২৭ উপসচিবের মধ্যে থেকে ৬০ জন  জনকে বাছাই করা হয়েছে। এদের মধ্য থেকে ৪০ জনকে নিয়োগ দেযা হবে। তবে পৌরসভা নির্বাচনের আগেই এসব জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়ার সম্ভবনা রযেছে।
এরই মধ্যে ৬০ জন উপ-সচিবের বর্তমান কার্যক্রম এবং রাজনৈতিক অবস্থান সম্পর্কে সরকারি গোয়েন্দা সংস্থা এনএসআই কাজ শুরু করেছে। এ মাসেই বেশ কয়েকজন কর্মকর্তার গোয়েন্দা প্রতিবেদন পৌঁছেছে বলে সূত্র জানিয়েছে।
বিদেশে যাওার আগে এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আবদুল নাসের চৌধুরী জানান, ‘নতুন জেলা প্রশাসক নিয়োগের জন্য ১২৭ জনের সাক্ষাৎকার নেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলা প্রশাসক পদে নিয়োগ দেয়া হবে’।
নাম প্রকাশ না করার শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ‘ডিসিদের তালিকা তৈরির জন্য বিসিএস প্রশাসন ক্যাডারের ১৩তম ১৫ ও ১৭ তম ব্যাচের উপ-সচিবদের স্বাক্ষাত নেয়া হয়েছে। এদিকে ১১ ও ১৭ এবং ১৮তম ব্যাচের অনেক যোগ্য উপসচিব পদের কর্মকর্তা থাকলেও তাদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়নি। এ নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
ডিসির তালিকা তৈরিতে মূলত কর্মকর্তাদের মাঠপ্রশাসনে কাজ করার অভিজ্ঞতা, শারীরিক যোগ্যতা, দক্ষতা ও যে কোনো পরিস্থিতি সামাল দেয়ার ক্ষমতা দেখা হয়। এ তালিকা চূড়ান্ত হওয়ার পরই মাঠ প্রশাসনে রদবদল শুরু হবে।
জেলা প্রশাসক পদটি উপসচিব হলেও এখনো যুগ্মসচিব পদের ২০ জন কর্মকর্তা বিভিন্ন জেলায় ডিসি পদে রয়েছেন। ঢাকা জেলা প্রশাসক, শরীয়তপুর জেলা প্রশাসক এবং রাজশাহী জেলা প্রশাসক পদে যুগ্মসচিবরা রয়েছেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
অনেক ডিসির মেয়াদ দুই বছর পেড়িযে গেছে। তাদের মাঠ প্রশাসন থেকে আগামী নভেম্বর ও ডিসেম্বর মাসে প্রত্যাহার করা হবে। এদের মধ্যে আছেন কুমিল্পার হাসানুজ্জামান কল্লোল, সিরাজঞ্জের বিল্লাল হোসেন, পাবনার কাজী আশরাফ উদ্দিন, রাজশাহীর মেজবাহ উদ্দিন চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জের জাহাঙ্গীর কবীর ও যশোরের হুমায়ুন কবীর। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents