৯:০৪ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / অন্যান্য খেলার খবর / ভোরে পর্দা উঠছে রিও অলিম্পিকের : দেখাবে স্টার স্পোর্টস

ভোরে পর্দা উঠছে রিও অলিম্পিকের : দেখাবে স্টার স্পোর্টস

rio   5.8.16স্পোর্টস ডেস্ক, ০৫ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ব্রাজিল বলছে কম বাজেটে উদ্বোধনী অনুষ্ঠান করেই তাক লাগিয়ে দিবে। ভবিষ্যতের জন্য নাকি উদাহরণও সৃষ্টি করতে চান আয়োজকরা। বাস্তবতা কিন্তু ভিন্ন কথা বলছে। আগের দুইবারের চেয়ে এবারের উদ্বোধনী অতটা জমকালো হবে না বলেই ধারণা করা হচ্ছে।

একে তো অর্থনৈতিক মন্দা। তারপর নিরাপত্তার জন্য প্রচুর অর্থ চলে যাচ্ছে। সঙ্গত কারণে ইচ্ছা থাকলেও লন্ডনকে টেক্কা দিতে পারছে না ব্রাজিল। লন্ডনে শিল্পনির্দেশক ছিলেন স্লামডগ মিলিয়নিয়ার খ্যাত ড্যানি বয়েল, এবার সেই দায়িত্ব সিটি অব গড-এর পরিচালক ফার্নান্দো মেইরেলেসের ওপর। তিনি জানিয়েছেন, লন্ডনের তুলনায় রিওর বাজেট কিছুই নয়!

বাংলাদেশ সময় শনিবার (কাল ভোর) সকাল পাঁচটায় ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে শুরু হবে অনুষ্ঠান। যা নিয়ে আলোচনা এখন তুঙ্গে। বিতর্ক শুরু হয়ে যায় কি না সেই শঙ্কাও করছেন অনেকে। কারণ বিশ্বের সবথেকে দামি সুপারমডেল ব্রাজিলের জিসেল ক্যারোলিন বুন্দচেন মিডিয়ায়  ঘোষণা দিয়েছেন, অলিম্পিকসের মঞ্চে নগ্ন হয়ে সাম্বা নাচতে তিনি তৈরি।

‘ব্রাজিলিয়ানদের কাছে সাম্বা ডান্স হল ঐতিহ্য। এ রকম একটি ঐতিহ্যের জন্য আমাকে যদি পোশাকহীন অবস্থায় পারফর্ম করতে হয় তা হলেও আমি করব। ব্রাজিল আমার জন্মভূমি। মডেলিংয়ের জন্য যদি নগ্ন হতে পারি, তা হলে দেশের জন্য হব না কেন?’ বলেন জিসেল।

‘ফোর্বস’ম্যাগাজিনে একটি নগ্ন ফোটোশ্যুট করে তিনি দেখিয়েছেন কী করতে চান ৫ আগস্ট রাতে। কী ভাবে মেলে ধরতে চান শরীরী হিল্লোল, আবেদন।

ওদিকে উদ্বোধনের মশাল জ্বালানোর সম্মান তিনিই পাচ্ছেন জানার পরেও বুড়ো বয়সে তিন নম্বর বিয়ে করে তীব্র সমালোচনার মুখে পেলে। ফুটবলসম্রাটের সমালোচনায় মুখর ব্রাজিলের সংবাদ মাধ্যম। তাদের বক্তব্য, অন্তত এই সময়টায় পেলে বিয়েটা নাও করতে পারতেন। কিন্তু বিশ্ব মানচিত্রে ফুটবলের দেশের এক নম্বর আইকনকে তা সত্ত্বেও বঞ্চিত করা হচ্ছে না মশাল প্রজ্বলনের গৌরব থেকে। দেশে অনেক অলিম্পিকস সোনাজয়ী। তবু হাঁটাচলার সমস্যায় ক্রমশ অশক্ত হয়ে পড়া পেলেই বিশ্বের পাঁচ মহাদেশ ঘুরে আসা মশাল নিয়ে উঠবেন। অন্তত সে রকমই খবর। তবে স্পন্সরদের চাপ আছে আবার পেলের উপর। শোনা যাচ্ছে, তার নিজস্ব স্পন্সরের সবুজ সঙ্কেত না এলে পেলে শেষ পর্যন্ত সরেও দাঁড়াতে পারেন।

গতকাল আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানায়, সাম্বা নাচে মেয়েদের নগ্ন হিসেবেই উপস্থাপন করা হবে, ‘আমরা এমন ভাবে পোশাক তৈরি করেছি যাতে শরীরের বেশির ভাগ অংশ-ই দেখা যায়। নগ্নতা হচ্ছে সাম্বার আকর্ষণ। এটাই ব্রাজিলের রীতি,’  বলছিলেন উদ্বোধনী অনুষ্ঠানের সঙ্গে যুক্ত এক সংগঠক। সাম্বা নাচের সঙ্গে গান গাইবেন এলজা সোরেস। যিনি প্রয়াত প্রবাদপ্রতিম ব্রাজিলীয় ফুটবলার গ্যারিঞ্চার এক সময়কার স্ত্রী।

সুপারমডেল জিসেল ছাড়াও থাকবেন ফ্যাশন আইকন লিয়া টি। ব্রাজিলের দুই জনপ্রিয় সংগীতশিল্পী কায়েতানো ভেলোসো ও গিলবার্তো গিলেরও গান গাইবার কথা।

উদ্বোধনী অনুষ্ঠান রং হারাতে আরো কিছু কারণে। ইসিনবায়েভার মতো রাশিয়ার ৬৮ জন অ্যাথলেট তো নেই-ই, থাকছেন না বিশ্বনেতাদের অনেকেই। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাও আসছেন না। ব্রাজিলের পত্রিকা এস্তাদো দে সাও পাওলো জানাচ্ছে, এ বছর রাষ্ট্রপ্রধানদের উপস্থিত থাকার হার গত ২০ বছরের মধ্যে সর্বনিম্ন।

এই মুহূর্তে অভিশংসনের প্রক্রিয়া চলছে ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রুসেফের বিরুদ্ধে, ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিশেল তেমারেরই তাই গেমসের আনুষ্ঠানিক শুরুটা করার কথা। শুরুতে এত কথা, না জানি শেষ অবধি কী হয়! সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents