৬:৩০ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ আগস্ট , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / শ্রীলংকা হেরাথ-পেরেরাতে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে

শ্রীলংকা হেরাথ-পেরেরাতে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে

sreelonka   5.8.16স্পোর্টস ডেস্ক, ০৫ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের হ্যাট্টিক, পাশাপাশি আরেক স্পিনার দিলরুয়ান পেরেরার নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে গল টেস্ট জয়ের স্বপ্ন দেখছে স্বাগতিক শ্রীলংকা। গল টেস্ট জিততে দ্বিতীয় দিন শেষে শ্রীলংকার প্রয়োজন আর ৭ উইকেট। আর অস্ট্রেলিয়ার দরকার ৩৮৮ রান। হেরাথের হ্যাট্টিকসহ ৪ ও পেরেরার ৪ উইকেটে প্রথম ইনিংসে ১০৬ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ১৭৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ২৩৭ রানে গুটিয়ে যায় লংকানরা। ফলে ম্যাচ জয়ের জন্য ৪১৩ রানের টার্গেট পায় অস্ট্রেলিয়া। সেই লক্ষ্যে দিন শেষে ৩ উইকেটে ২৫ রান করে অসিরা। এই ইনিংসেও অসিদের পতন হওয়া ৩ উইকেটের মধ্যে ২টি পেরেরা ও ১টি নিয়েছেন হেরাথ।

গল টেস্টের দ্বিতীয় দিন রাজত্ব করেছে বোলাররা। মোট উইকেট পড়েছে ২১টি। শ্রীলংকার দুই স্পিনার হেরাথ-পেরেরার পাশাপাশি অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কও ছিলেন রাজত্ব করার তালিকাতে। স্পিন-বান্ধব পিচে স্টার্কের রাজত্ব করাটা ছিলো চোখে পড়ার মত। প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়া স্টার্ক দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫০ রানে ৬ উইকেট। তাই অসিদের পক্ষে একাই লড়াই করে লংকানদের দ্বিতীয় ইনিংসে ২৩৭ রানে গুটিয়ে দেন স্টার্ক।
কিন্তু তাতে কোন লাভ হচ্ছে না অস্ট্রেলিয়ার। দ্বিতীয় দিন শেষে ম্যাচের যা চিত্র, তাতে গল টেস্ট জয়ের প্রকট সম্ভাবনা শ্রীলংকার। হেরাথ ও পেরেরাই লংকানদের জয়ের সম্ভাবনা প্রকট করেছেন। ২ উইকেটে ৫৪ রান নিয়ে দিন শুরু করা অস্ট্রেলিয়াকে ১০৬ রানেই গুটিয়ে দিয়েছেন হেরাথ-পেরেরা জুটি। শ্রীলংকার বিপক্ষে টেস্ট ক্রিকেটে এটাই অস্ট্রেলিয়ার সর্ব নি¤œ স্কোর।

অস্ট্রেলিয়ার ইনিংসের ২৫তম ওভারের চতুর্থ থেকে ষষ্ঠ বল পর্যন্ত এডাম ভোজেস, উইকেটরক্ষক পিটার নেভিল ও স্টার্ককে আউট করে হ্যাট্টিক পূর্ণ করেন হেরাথ। ডিআরএস-এ স্টার্ককে আউট করে অদ্ভূত হ্যাট্টিকের স্বাদ নেন হেরাথ। হ্যাট্টিক করতে না পারলেও, ৪ উইকেট নিয়েছেন পেরেরাও।

তবে দ্বিতীয় ইনিংসে হ্যাট্টিকের সম্ভাবনা জেগেছে পেরেরার। দিনের শেষ প্রান্তে চতুর্থ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে অস্ট্রেলিয়ার দুই উইকেট নিয়েছেন তিনি। আর এরপরই দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা। ফলে তৃতীয় দিনের সকালে পেরেরার হ্যাট্টিকও দেখতে পারে ক্রিকেট বিশ্ব।

দ্বিতীয় দিনের মাঝে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যর্থতার পরিচয় দিয়েছেন শ্রীলংকার স্বীকৃত ব্যাটসম্যানরা। তবে সপ্তম ও অস্টম উইকেটে জোড়া হাফ-সেঞ্চুরির জুটি গড়ে শ্রীলংকাকে ২৩৭ রানে নিয়ে যান ধনাঞ্জয়া ডি সিলভা, পেরেরা ও হেরাথ। ডি সিলভা ৩৪, পেরেরা ৬৪ ও হেরাথ ২৬ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে) :

শ্রীলংকা প্রথম ইনিংস : ২৮১/১০, ৭৩.১ ওভার (মেন্ডিস ৮৬, ম্যাথুজ ৫৪, পেরেরা ৪৯, স্টার্ক ৫/৪৪, লিঁও ২/৭৮)।
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস : ১০৬/১০, ৩৩.২ ওভার (ওয়ার্নার ৪২, মার্শ ২৭, পেরেরা ৪/২৯, হেরাথ ৪/৩৫)।
শ্রীলংকা দ্বিতীয় ইনিংস : ২৩৭/১০, ৫৯.৩ ওভার (পেরেরা ৬৪, ম্যাথুজ ৪৭, স্টার্ক ৬/৫০)।
অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস : ২৫/৩, ৬ ওভার (ওয়ার্নার ২২, বানর্স ২, পেরেরা ২/৯)।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents