৬:১২ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ট্যানারী শিল্প অবশ্যই হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরিত হবে : শাজাহান খান

ট্যানারী শিল্প অবশ্যই হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরিত হবে : শাজাহান খান

shajahan khan      03.8.16ঢাকা, ০৩ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ হেমায়েতপুরের হরিণধরা এলাকায় ট্যানারি মালিকদের সাথে এক মতবিনিময় সভায় নদীর নাব্যতা, দখল ও দূষণরোধে গঠিত টাস্কফোর্সের সভাপতি নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ট্যানারী শিল্প অবশ্যই হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরিত হবে, এ ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, ‘ট্যানারী মালিক ও ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলার কারণে সময়মত ট্যানারী কারখানা সাভারে স্থানান্তর করা সম্ভব হচ্ছে না।’

এর আগে তিনি বিসিক শিল্প নগরীতে ট্যানারীর কমন এফ্লুয়েট ট্রিটমেন্ট প্লান্ট (সিইটিপি) পরিদর্শন করেন। টাস্কফোর্সের সদস্য ভূমিমন্ত্রী শাসসুর রহমান শরীফ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সংসদ সদস্য এনামুর রহমান, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম, শিল্প সচিব মো. মোশাররফ হোসেন, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক রইছুল আলম মন্ডল, বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মো. শাহীন আহমেদ ও বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস এন্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মাহিন এ সময় উপস্থিত ছিলেন।

সাভারে ট্যানারী শিল্প কারখানা চালু করতে সিইটিপি নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে মন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন। ট্যানারী স্থানান্তরে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি শিল্প কারখানার মালিকদের আন্তরিকতা নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

শাজাহান খান আসন্ন কোরবানি ঈদের আগে হাজারীবাগ থেকে সকল ট্যানারী সাভারে স্থানান্তরের জন্য মালিকদের প্রতি আহবান জানান। ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ও খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম ট্যানারী মালিকদের দ্রুত কারখানা স্থানান্তরের আহবান জানান।

সাভারে প্রায় ২শ’ একর জমির ওপর ট্যানারী শিল্পনগরী গড়ে উঠছে। সেখানে ২০৫টি প্লট রয়েছে। এরমধ্যে শিল্প ইউনিট প্লট ১৫৫টি সিইটিপির জন্য ১৭ একর জায়গা রয়েছে। প্রকল্পটির জন্য ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৭৮ কোটি টাকা। এরমধ্যে ট্যানারী হস্তান্তর ব্যয় ২৫০ কোটি, সিইটিপি নির্মাণের জন্য ৬৩৮ কোটি এবং অন্যান্য ব্যয় ১৯০ কোটি টাকা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents