৫:৪৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনার খবর

পাবনার খবর

pabnaএস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ৩ আগস্ট ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) :

পাবনার বেড়া পৌর নির্বাচনে স্বহিংস ঘটনার
আশঙ্কা প্রশাসনের কড়া নজরদারী সময়ের দাবী

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডে দন্ডিত জামাতের আমীর মওলানা মতিউর রহমান নিজামীর নির্বাচনী এলাকা পাবনা-৬৮/১ এর অন্তর্ভুক্ত বেড়া পৌর সভার নির্বাচনে স্বহিংস ঘটনা ঘটার সমুহ আশঙ্কা রয়েছে।

প্রায় দেড় দশক পর আগামী ৭ আগস্ট অনুষ্ঠিত হবে এই পৌর সভার বহু কাঙ্খিত নির্বাচন। এই নির্বাচনে জামাতের কোন প্রার্থী না থাকায় যে কোন ধরনের স্বহিংস ঘটনা বা জঙ্গি হামলার মত ঘটনা ঘটলেও জামাত গঙ্গাজলে ধোয়া তুলসির মত হয়ে থাকবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় যারা আছেন তারা সবাই জামাতের লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে।

বিএনপি’র সাথে জামাতের সম্পর্কের দৃশ্যমান অবনতি, বেড়া পৌর বিএনপি’র গ্র“পিং, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর নানা উসকানীমূলক প্রচারনা ও সংস্কারপন্থী হিসেবে খ্যাত সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়ীদের অনুসারীদের অপতৎপরতা শান্তিপূর্ণ পরিবেশকে কলুসিত করতে পারে বলে অনেকেরই আশঙ্কা। জামাতের উপর ভরসা করে সংস্কারপন্থীর মেয়র প্রার্থী অবশেষে জামাতের সমর্থন পাবেনা বলে রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা।

বেড়া পৌর নির্বাচনে বিএনপি’র প্রার্থী থাকলেও জামাত যে কি করবে বা করতে চায় তা কিছুই স্পষ্ট নয়। তাছাড়া নির্বাচনী মাঠে জামাতের স্থানীয় নেতাকর্মীদের অনুপস্থিতি অনেক প্রশ্নের জন্ম দিয়েছে ইতিমধ্যেই। তবে এই নির্বাচনকে ঘিরে যে কোন স্বহিংস ঘটনা ঘটলে স্পষ্টতই রাজনৈতিক ভাবে বেশী লাভবান হবে জামাত। তবে এই নির্বাচনে জয় পরাজয় যারই হোকনা কেন, জামাতী সমর্থনে কেউ জয়লাভ করলে স্থানীয় রাজনীতিতে তার চির পরাজয় ঘটে যাবে বলে এখানকার রাজনৈতিক বিশ্লেশকরা মনে করেন। জঙ্গিবাদী দর্ষণ তাকে গিলে খাবে বলেই আশঙ্কা করা হচ্ছে। এদিকে বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব আব্দুল বাতেনের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ। যদিও এসব অভিযোগের কোনটারই সত্যতা এখন পর্যন্ত পাওয়া যায়নি বা প্রমান হয়নি।

বর্তমান মেয়রের বিরুদ্ধে সংস্কারপন্থীদের নানা প্রোপাগান্ডা সেই প্রথম থেকেই ছিল এবং এখনও আছে। বর্তমানে জামাতী ও বিএনপি’র একাংশের মদদে সেই প্রোপাগান্ডা বেশ জোড়েসোড়েই চালানো হচ্ছে। বিএনপি”র প্রার্থী আলহাজ আব্দুল মান্নান মোল্লা অর্থনৈতিক ও দলীয় রাজনৈতিক দ্বৈনতার কারনে নির্বাচনী মাঠে অনেক পিছিয়ে রয়েছেন। তিনি ডাঃ আওয়ালের অর্থানুকুল্যে ও পৃষ্ঠপোষকতায় বর্তমান মেয়রের আব্দুল বাতেনের বিরুদ্ধে পাবনা জেলা সদরে গিয়ে সম্প্রতি একটি সংবাদ সম্মেলন করে এসেছেন।

প্রায় দু’ডজন সাংবাদিক বেড়ায় কর্মরত থাকলেও হাজী মান্নান পাবনা জেলা সদরে গিয়ে কেন সংবাদ সম্মেলন করলেন-এ প্রশ্নের জবাব মেলেনি। বেড়ায় কর্মরত সংবাদকর্মীদের অনেকেই পাবনা গিয়ে হাজী মান্নানের এহেন সিদ্ধান্তের উত্তর খুজতে গিয়ে বেড়িয়ে আসে যে, এই সংবাদ সম্মেলনটির নেপথ্যে ছিলেন ডাঃ আব্দুল আওয়াল যা হাজী মান্নানের লিখিত বক্তব্যের মধ্যেই রয়েছে।

তাছাড়া বেড়া  পৌর বিএনপি’র নেতৃত্ব এক ব্যাক্তি কেন্দ্রীক হয়ে পরায় এই দলের মধ্যে রয়েছে নানা অসন্তোষ। ফলে সেই অসন্তোষের  প্রভাব মোকাবিলা করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করা এই দল মনোনীত প্রার্থীর জন্য মোটেই সহজ নয়। আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ডাঃ আব্দুল আওয়াল স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলেও তিনি মূলত জামাতের প্রার্থী হিসেবে ইতিমধ্যেই এলাকায় পরিচিতি লাভ করেছেন। বেড়া উপজেলা জামাতের আমীর ডাঃ আব্দুল বাসেত খান এর সাথে ডাঃ আব্দুল আওয়াল গোপনে বেশ কয়েকটি বৈঠক করেছেন বলেও শোনা গেলে এর সত্যতা পাওয়া যায়নি। তবে জামাত বিএনপি’র সাধারন সদস্যদের সাথে তিনি প্রকাশ্যেই নির্বাচনী মাঠে রয়েছেন।

এদিকে জামাত পরিচালিত স্থানীয় একটি কিন্ডার গার্টেন স্কুল এন্ড কলেজের জনৈক শিক্ষকের মালিকানাধীন ও জামাতের অর্থায়নে প্রকাশিত পাবনার একটি দৈনিক পত্রিকা ডাঃ আব্দুল আওয়ালকে সমর্থন জানিয়ে ও তার গুনগান করে সংবাদ প্রকাশ করায় থলের বিড়াল অনেকটাই বেড়িয়ে এসেছে। ওই পত্রিকাটি বেড়া পৌর নির্বাচন নিয়ে নানা প্রপাগান্ডামূলক সংবাদ প্রকাশ করে এলাকার শান্তি ও স্থিতিশীল রাজনৈতিক অবস্থার অবনতি ঘটানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। পত্রিকাটি এখন ডাঃ আওয়ালের মুখপত্র হিসেবে কাজ করছে বলে অনেকেই মন্তব্য করেন। তাছাড়া ডাঃ আব্দুল আওয়ালের জনৈক সহকারীসহ কয়েকজন সমর্থক প্রপাগান্ডামূলক বেনামী পোস্টার বানাতে গিয়ে পুলিশের দাবড়ানী খেয়ে এখন মামলার আসামী হয়ে পালিয়ে বেড়াচ্ছে।

নির্বাচনের মাঠে জামাতের অনুপস্থিতি ও সংস্কারপন্থী নেতার সমর্থকদের কার্যকলাপ  দিন দিন শঙ্কায় পরিণত হচ্ছে। এদিকে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে-নির্বাচনে ভোটারদের চালচিত্র ও হিসাব নিকাশ ততই পাল্টে যাচ্ছে। আওয়ামীলীগ মনোনয়ন বঞ্চিত ডাঃ আওয়াল যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডে দন্ডিত মাওলানা মতিউর রহমান নিজামীর প্রশংশা করে জামাতী সমর্থন আদায় করতে পারলেও সেই সমর্থন নিজের আচরণগত ত্র“টির কারনে ধরে রাখতে পারেনি বলেই মনে হয়।

সুষ্ঠু নির্বাচনের সার্থে এবং বেড়ার সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে প্রশাসনের কড়া নজরদারী এখন সময়ের দাবী।

পাবনার সাঁথিয়ায় তিন জঙ্গী গ্রেফতার

পাবনার সাঁথিয়া পুলিশ মঙ্গলবার দিনগত রাতে এক অভিযান চালিয়ে ৩ জঙ্গীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো, সাঁথিয়া উপজেলার করমজা গ্রামের জাফর আলীর দুই ছেলে হাসানুল বান্না (২৪) ও সালমান হোসেন (২০), সাতবিলা গ্রামের ইব্রাহিমের ছেলে মেহেদী হাসান (২০)।

পুলিশ জানায়, মঙ্গলবার দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ এক অভিযান চালিয়ে করমজা গ্রামের রহমানের ধানের চাতাল থেকে তাদেরকে গ্রেফতার করে। পুলিশ জানায়, তাদের নামে থানায় জঙ্গী ও সন্ত্রাস বিরোধী মামলা রয়েছে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা নাশকতার জন্য বিভিন্ন স্থানে গোপন বৈঠক করছিল মর্মে তারেদর কাছে খবর ছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents