১১:৩০ পূর্বাহ্ণ - বুধবার, ১২ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আর্জেন্টাইন ফুটবলার এডগার্ডো বোজা আর্জেন্টিনার নতুন কোচ

আর্জেন্টাইন ফুটবলার এডগার্ডো বোজা আর্জেন্টিনার নতুন কোচ

boza arjantena   2.8.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ০২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আর্জেন্টিনার নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক আর্জেন্টাইন ফুটবলার ও সাও পাওলো কোচ এডগার্ডো বোজা। আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) এই তথ্য নিশ্চিত করেছে। আন্তর্জাতিক ফুটবল থেকে মহাতারকা লিয়নেল মেসির আকস্মিক অবসরের ঘোষণায় আর্জেন্টাইন ফুটবল এখন নতুন পথের সন্ধানে নিজেদের খুঁজে ফিরছে। তারই ধারাবাহিকতায় নতুন চ্যালেঞ্জ নিয়ে কোচ জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হলেন এডগার্ডো। সম্প্রতি কোপা আমেরিকার ফাইনালে ব্যর্থতার পরে কোচের পদ থেকে সড়ে দাঁড়ান জেরার্ডো মার্টিনো।

ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোতে নিজেকে প্রমান করেছেন ৫৮ বছর বয়সী এডগার্ডো। তার অধীনে সাও পাওলো ক্লাব কোপা লিবারটেডরসের দুটি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। নতুন কোচ নিয়োগ প্রসঙ্গে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট আরমানডো পেরেজ আশাবাদ ব্যক্ত করে বলেছেন তার অধীনে জাতীয় দল সামনে এগিয়ে যাবে বলেই তাদের বিশ্বাস। আগামী শুক্রবার এডগার্ডো বুয়েন্স আয়ার্সে এসে নিজের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানাবেন বলে আরমানডো এক সংবাদ সম্মেলনে ঘোষনা করেছেন।

মার্টিনোর স্থানে আর্জেন্টিনার নতুন কোচের তালিকায় বেশ কয়েকজনের নাম শোনা গিয়েছিল। তার মধ্যে অন্যতম ছিলেন এ্যাথলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমিয়োনে, সেভিয়ার জর্জ সাম্পাওলি ও টটেনহাম হটস্পারের মরিসিও পোচেতিনো। কিন্তু তারা সকলেই এই দায়িত্বে অসম্মতি জানিয়েছেন বলে সূত্রমতে জানা গেছে। এরপরই এডগার্ডো বোজার দিকের নজড় দেয় এএফএ।

বোজার অধীনে ২০১৪ সালে সান লোরেনজো ও ২০০৮ সালে এলডিইউ কুইটো দুইবার কোপা লিবারেটেডরস শিরোপা লাভ করে। কোপা আমেরিকার ফাইনালে হারের পরে বার্সেলোনা তারকা মেসি জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন। বোজার প্রথম দায়িত্ব হবে মেসিকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে উদ্বুদ্ধ করা। এছাড়া ২০১৮ সালের বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে দলকে প্রস্তুত করে তোলা। আগামী ১ সেপ্টেম্বর ঘরের মাঠে উরুগুয়ের বিপক্ষে ও ৬ সেপ্টেম্বর ভেনিজুয়েলার বিপক্ষে বাছাইপর্বে এ্যাওয়ে ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents