১:২৯ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / রাশিয়ার নিজে এবং সিরীয় সরকারকে হামলা থেকে বিরত থাকার আহ্বান কেরির

রাশিয়ার নিজে এবং সিরীয় সরকারকে হামলা থেকে বিরত থাকার আহ্বান কেরির

kari 2.8.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ০২ আগষ্ট, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি রাশিয়ার নিজে এবং সিরীয় সরকারকে হামলা থেকে বিরত রাখার আহ্বান জানিয়ে বলেন, তাহলে দেশটিতে রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তন শুরু হতে পারে।

সোমবার সাংবাদিকদের তিনি বলেন, রাশিয়া নিজে এবং আসাদ সরকারকে হামলা থেকে বিরত রাখতে পারে। কারণ বিরোধী পক্ষ পাল্টা হামলায় নিজেদের নিয়োজিত রাখছে। অথচ এ ধরণের হামলায় অংশ নেয়া থেকে বিরোধী পক্ষকে দূরে রাখা আমাদের দায়িত্ব।

তিনি বলেন, রাজনৈতিক পরিস্থিতি পরিবর্তনের একটি কাঠামো প্রশ্নে সম্মত হতে সোমবার সরকার ও বিরোধী পক্ষের মধ্যে বৈঠকের জন্যে যে তারিখ নির্ধারণ করা হয়েছিল সরকারি হামলার কারণে যুদ্ধরত গ্রুপগুলো এ আলোচনা থেকে দূরে থেকেছে।

তিনি বলেন, যুদ্ধরত পক্ষগুলো বৈঠকে বসতে সক্ষম এবং দ্রুত আলোচনা শুরু করবে এ পরিস্থিতিতেই কথা বলার দিনক্ষণ ঠিক করা হয়েছিল। কিন্তু আসাদ সরকারের অব্যাহত হামলার কারণে জেনেভায় বিরোধী পক্ষের বৈঠকে বসা অসম্ভব হয়ে পড়েছে। মূলত হামলা বন্ধ না করলে আলোচনা সম্ভব নয়।

প্রেসিডেন্ট বাশার আল আসাদের বাহিনী বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পো শহর ঘেরাও করে রেখেছে। দেশটিতে ২০১১ সালে সংঘর্ষ শুরুর পর এ শহরটি যুদ্ধের মূল কেন্দ্র হিসেবে রয়েছে।

এদিকে সশস্ত্র বিরোধী গ্রুপের সঙ্গে আসাদ সরকারকে একই টেবিলে বসানোর আন্তর্জাতিক প্রচেষ্টায় রাশিয়া ও যুক্তরাষ্ট্র কেবল নামমাত্র ভূমিকা পালন করে যাচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents